এবার বিদায় বলবেন ট্রট

  যুগান্তর ডেস্ক    ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মৌসুমে শেষে ক্রিকেটকে বিদায় জানাবেন ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান জোনাথান ট্রট। বৃহস্পতিবার তার কাউন্টি দল ওয়ারউইকশায়ার নিশ্চিত করেছে, ১৭ বছরের ক্যারিয়ারের শেষ জানিয়ে দিয়েছেন তিনবারের অ্যাশেজজয়ী এই ক্রিকেটার। ৩৭ বছর বয়সী ট্রট ২০০২ সালে ওয়ারউইকশায়ারে যোগ দেন। ২০০৩ সালে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেকেই সেঞ্চুরি হাঁকিয়েছিলেন এই ব্যাটসম্যান। ইংল্যান্ডের হয়ে খেলেছেন ৫২টি টেস্ট। ডান-হাতি এই ব্যাটসম্যান ছিলেন ২০০৯, ২০১১ এবং ২০১৩ সালের অ্যাশেজজয়ী দলের সদস্য।

ওয়ারউইকশায়ারের স্পোর্ট ডিরেক্টর এবং সাবেক ইংল্যান্ড স্পিনার অ্যাশলে জাইলস ট্রটকে বিদায়ী সম্ভাষণ জানিয়ে বলেছেন, ‘২১ শতকে ইংল্যান্ড এবং ওয়ারউইকশায়ারের হয়ে খেলা গ্রেটেস্ট ব্যাটসম্যানদের মধ্যে থাকবেন ট্রটি। মাঠ ও মাঠের বাইরে তার অসামান্য অবদান আমরা মিস করব। তবে তার সিদ্ধান্তকে স্বাগত জানাই।’ ওয়েবসাইট।

অভিষেক টেস্টে আয়ারল্যান্ড অধিনায়ক পোর্টারফিল্ড

আগামী ১১ মে টেস্টের অভিজাত ক্লাবে নাম লেখাবে আয়ারল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে নিজেদের অভিষেক টেস্টের জন্য শুক্রবার ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট আয়ারল্যান্ড।

অভিষেক টেস্টে দেশকে নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ব্যাটসম্যান উইলিয়াম পোর্টারফিল্ড। অভিজ্ঞদের মধ্যে দলে আরও আছেন এড জয়েস, কেভিন ও’ব্রায়েন, নিল ও’ব্রায়েন ও বোয়েড র‌্যানকিন। গত বছর একসঙ্গে আয়ারল্যান্ড ও আফগানিস্তানকে টেস্ট খেলুড়ে দেশের মর্যাদা দেয় আইসিসি। পাকিস্তানের বিপক্ষে আগে টেস্ট অভিষেকের সুযোগ পাচ্ছে আয়ারল্যান্ড। এরপর ভারতের বিপক্ষে বাঙ্গালোরে আফগানিস্তান তাদের অভিষেক টেস্টে নামবে আগামী ১৪ জুন।

আয়ারল্যান্ডের টেস্ট দল : উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), অ্যান্ড্র– ব্যালবার্নি, এড জয়েস, টাইরন কেন, অ্যান্ডি ম্যাকব্রিন, টিম মুর্তাঘ, কেভিন ও’ব্রায়েন, নিল ও’ব্রায়েন, বোয়েড র‌্যানকিন, নাথান স্মিথ, পল স্টার্লিং, জেমস শ্যানন, স্টুয়ার্ট থম্পসন ও

গ্যারি উইলসন। ওয়েবসাইট।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter