ভুলে যান ভুভুজেলা এবার মুখোশ

  যুগান্তর ডেস্ক    ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফুটবল বিশ্বকাপের বছরে মৌসুমী ব্যবসায়ীদের বৃহস্পতি থাকে তুঙ্গে। ফুটবলপ্রেমীদের চাহিদা বুঝে অভিনব কিছু বাজারে আনতে পারলেই কেল্লা ফতে। ২০১০ বিশ্বকাপে ভুভুজেলা বাঁশি নিয়ে যে ধরনের উন্মাদনা তৈরি হয়েছিল, আসন্ন ২০১৮ রাশিয়া বিশ্বকাপে সেই জায়গাটা নিতে পারে বিশেষ এক ধরনের মুখোশ। মেক্সিকোর জিউতেপেক শহরের একটি কারখানায় তৈরি হচ্ছে লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও নেইমারের মতো জনপ্রিয় ফুটবলারের রাবারের মুখোশ। সাধারণ মুখোশের সঙ্গে এর পার্থক্য হল এগুলো দেখতে অবিকল খেলোয়াড়দের মতো। বাজারে আসার সঙ্গে সঙ্গে মুখোশ বিক্রির ধুম পড়ে যাওয়ায় এখন তা তৈরি করে কুলিয়ে উঠতে পারছে না প্রতিষ্ঠান। বিশ্বকাপ সামনে রেখে ১২ জন বিখ্যাত বর্তমান ও সাবেক ফুটবলারের মুখোশ তৈরি করা হয়েছে। সেই তালিকায় মেসি, রোনাল্ডো, নেইমার, পেলে, দিয়েগো ম্যারাডোনা, জিনেদিন জিদান, লুইস সুয়ারেজ, জ­াটান ইব্রাহিমোভিচ, ফ্র্যাংক রিবেরি ছাড়াও আছেন মেক্সিকোর লোকাল হিরো জাভিয়ের হার্নান্দেজ। মুখোশ তৈরির কারখানার মালিকপক্ষের প্রাথমিক লক্ষ্য ছিল মেক্সিকোর বাজার। কিন্তু এখন স্পেন, ফ্রান্স, সুইডেন, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে অর্ডার আসছে তাদের কাছে। মাত্র ১৩ ডলার মূল্যের মুখোশগুলো দারুণ মনে ধরেছে ফুটবলপ্রেমীদের। বিশ্বকাপের টিকিট যারা কিনেছেন তাদের অনেকেই নিজেদের প্রিয় খেলোয়াড়ের এই মুখোশ সংগ্রহের চেষ্টা করছেন। রাশিয়ার সব বিশ্বকাপ ভেন্যুর গ্যালারিতেই তাই দেখা মিলতে পারে অগণিত মেসি-রোনাল্ডোর! সবচেয়ে বেশি চাহিদার কারণে প্রথমে মেসি ও রোনাল্ডোর এক হাজার করে মুখোশ তৈরি করা হয়েছিল। বাজারে আসতে না আসতেই বিক্রি হয়ে গেছে সব। অন্য ফুটবলারদের বাকি চার হাজার মুখোশও শেষের পথে। একেই বলে হুজুগ! ওয়েবসাইট।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.