কাউন্টি ক্রিকেটে সারেতে কোহলি

  যুগান্তর ডেস্ক    ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইংল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজ খেলবে ভারত। এদিকে কাউন্টি ক্রিকেটে খেলবেন তিনজন ভারতীয় ক্রিকেটার। অধিনায়ক বিরাট কোহলিরও খেলার কথা শোনা যাচ্ছে কাউন্টিতে। তবে কোন দলের হয়ে খেলবেন তা নিশ্চিত ছিল না। এবার ঘোষণা এসেছে। কাউন্টি দল সারের হয়ে খেলবেন বর্তমান সময়ের অন্যতম সেরা এই ক্রিকেটার।

২০১৪ সালে শেষবার ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলেছিল ভারত। সিরিজ হেরেছিল ৩-১ ব্যবধানে। কোহলি ১০ ইনিংসে মাত্র ১৩৪ রান করেছিলেন। এবার যেন তার পুনরাবৃত্তি না হয় সেজন্য ইংলিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে কোহলিকে কাউন্টিতে খেলানোর এই উদ্যোগ। তিনি ছাড়াও চেতেশ্বর পূজারা (ইয়র্কশায়ার), ইশান্ত শর্মা (সাসেক্স) ও বরুণ অ্যারন (লেস্টার) খেলছেন কাউন্টিতে। সারের হয়ে জুন মাসজুড়ে খেলবেন কোহলি। সুযোগ পাওয়ায় তিনি সারের ক্রিকেট পরিচালক অ্যালেক স্টুয়ার্টকে ধন্যবাদ জানিয়েছেন, ‘কাউন্টিতে খেলার লক্ষ্য ছিল আমার। আমাকে খেলার সুযোগ করে দেয়ায় অ্যালেক স্টুয়ার্ট ও সারেকে ধন্যবাদ জানাই। কিয়া ওভালে যাওয়ার জন্য আমার তর সইছে না।’

কোহলির কাউন্টিতে সুযোগ পাওয়ার পেছনে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রশাসনিক কমিটির ভূমিকা রয়েছে। তারা নিশ্চিত করেছেন জুনে কোহলি এবং অপর তিনজন খেলোয়াড়কে আফগানিস্তানের অভিষেক টেস্ট খেলার জন্য ভারতীয় দলে ডাকা হবে না। কোহলিকে দলে নিতে পেরে খুশি সাবেক ইংলিশ ক্রিকেটার স্টুয়ার্ট, ‘বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় নাম কোহলি। তাকে আনতে পেরে আমরা শিহরিত। বিরাটের (কোহলি) পাশে খেলা ও অনুশীলন করা আমাদের খেলোয়াড়দের জন্যও উপকারী হবে।’ ওয়েবসাইট।

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter