সুয়ারেজের হুংকার

  যুগান্তর ডেস্ক    ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

লা লিগা জেতা হয়ে গেছে চার ম্যাচ বাকি থাকতেই। এ পরিস্থিতিতে আজ এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে বার্সেলোনার লক্ষ্য মর্যাদার লড়াই জিতে অপরাজিত থাকা। লা লিগায় এরই মধ্যে টানা ৪১ ম্যাচে অপরাজিত থেকে নতুন রেকর্ড গড়েছে বার্সেলোনা। যার মধ্যে রয়েছে এ মৌসুমের ৩৪ ম্যাচও। জিনেদিন জিদানের দল মেসিদের সেই অপরাজিত থাকার রেকর্ড ভাঙতে মরিয়া। যদিও মাঠে নামার আগেই বার্সেলোনার উরুগুয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজের হুংকার, ‘প্রথম পর্বের ম্যাচটা জিতেছিলাম। রিয়ালের ঘরের মাঠে গিয়ে গোল করে মাঠ ছেড়েছিলাম। এবার নিজেদের মাঠেও এল ক্লাসিকো জিতে মৌসুমটা দুর্দান্তভাবে শেষ করতে চাই।’

বার্সেলোনা অপরাজিত থাকার সঙ্গে সঙ্গে এল ক্লাসিকো জিতে বিদায় সংবর্ধনা দিতে চায় আন্দ্রেস ইনিয়েস্তাকে। আগামী মৌসুমে যাকে খেলতে দেখা যাবে চীনের ক্লাবে। বার্সেলোনার বিদায়ী অধিনায়ক ইনিয়েস্তা গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে বৃহস্পতিবার অনুশীলন করেননি। তবে বার্সার সূত্রের খবর, কোচ আর্নেস্তো ভালভার্দে এল ক্লাসিকোর জন্য তৈরি রাখছেন ইনিয়েস্তাকেও। এই ম্যাচ যেমন ইনিয়েস্তার শেষ এল ক্লাসিকো, ঠিক তেমনই বার্সেলোনার জার্সি গায়ে প্রথম এল ক্লাসিকো খেলতে নামবেন তাদের ব্রাজিলীয় প্লেমেকার ফিলিপ কুতিনহো।

গত বছরের শেষ দিকে রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে গিয়ে ৩-০তে জিতে ফিরেছিলেন লিওনেল মেসিরা। এবার বার্সেলোনার ডেরা ন্যুক্যাম্পে তার বদলা নিতে পারবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। চোটের কারণে রিয়াল না-ও পেতে পারে রাফায়েল ভারানকে। এ ছাড়াও চোট রয়েছে ইসকো ও কারভাহালের। শোনা যাচ্ছে, চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথা ভেবে, চোটগ্রস্ত ফুটবলারদের নিয়ে বেশি ঝুঁকি নিতে চান না রিয়াল কোচ জিনেদিন জিদান। তাই কাসেমিরো, গ্যারেথ বেলদের প্রস্তুত রাখা হচ্ছে ক্লাসিকোর জন্য। ওয়েবসাইট।

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.