জুভেন্টাসের টানা সাত

  স্পোর্টস ডেস্ক, ১৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জুভেন্টাস,

রোমার মাঠে দ্বিতীয়ার্ধে বেশ খানিকটা সময় একজন বেশি নিয়ে খেলেও গোলের দেখা পায়নি জুভেন্টাস। তবে কাক্সিক্ষত লক্ষ্যে ঠিকই পৌঁছে গেছে। টানা সপ্তমবারের মতো সেরি-এ লিগের শিরোপা ঘরে তুলেছে তুরিনের বুড়িরা।

লিগ শিরোপা কার্যত আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল বুফনদের। রোববার রোমার সঙ্গে গোলশূন্য ড্র করে এক ম্যাচ হাতে রেখেই শিরোপা উৎসবের আনুষ্ঠানিকতা সেরে ফেলল জুভেন্টাস। ইতালির শীর্ষ লিগে টানা সপ্তম ও সব মিলিয়ে রেকর্ড ৩৪ বারের মতো চ্যাম্পিয়ন হল দলটি।

একই সঙ্গে টানা চতুর্থবার ঘরোয়া ‘ডাবল’ জিতল তারা। গত সপ্তাহে এসি মিলানকে ৪-০ গোলে হারিয়ে ইতালিয়ান কাপ ঘরে তোলে ম্যাসিমিলিয়ানো আলেগ্রির দল।

গত দুই রাউন্ডের মতো রোববার রাতেও জুভেন্টাসের প্রথমার্ধের পারফরম্যান্স ছিল হতাশাজনক। বল দখলে পিছিয়ে থাকা দলটি বিরতির আগে তেমন কোনো আক্রমণই করতে পারেনি। বিপরীতে রোমার খেলা ছিল তুলনামূলক গোছানো; কিন্তু তারাও প্রতিপক্ষকে বড় কোনো পরীক্ষায় ফেলতে পারেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে জালে বল পাঠিয়েছিলেন জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা। কিন্তু অফসাইডের বাঁশি বাজে। ৬৮ মিনিটে দিবালাকে পেছন থেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন রোমার বেলজিয়ামের মিডফিল্ডার রেজা নাইনগোলান। প্রতিপক্ষে একজন কম থাকার সুযোগ কাজে লাগাতে পারেনি জুভেন্টাস।

তবে প্রয়োজনীয় এক পয়েন্ট ঠিকই আদায় করে নেয় তারা। এক ম্যাচ হাতে রেখে শিরোপা জেতা জুভেন্টাসের পয়েন্ট ৯২। একইদিনে সাম্পদোরিয়ার মাঠে ২-০ গোলে জেতা নাপোলি ৮৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তৃতীয় স্থানে থাকা রোমার পয়েন্ট ৭৪। ওয়েবসাইট।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter