‘নতুন’ হাঁটু নিয়ে আনন্দে আগুয়েরো

  যুগান্তর ডেস্ক    ১৯ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আগুয়েরো

বিশ্বকাপের আগে ডান-হাঁটু শল্যবিদের ছুরি-কাঁচির নিচে সঁপে দেয়ার সিদ্ধান্তটা সহজ ছিল না। গত মাসে সের্গিও আগুয়েরোর হাঁটুতে অস্ত্রোপচারের খবর আর্জেন্টাইন সমর্থকদের বুক কাঁপিয়ে দিয়েছিল। শেষ পর্যন্ত তাতে সাপে বরই হয়েছে।

অস্ত্রোপচারের ধকল সামলে আর্জেন্টিনা দলের অনুশীলনে যোগ দেয়ার পর আগুয়েরো জানালেন, বিশ্বকাপের আগে নিজেকে নতুন করে আবিষ্কারের আনন্দে আছেন তিনি। চোটমুক্ত হয়ে ক্যারিয়ারের সেরা বিশ্বকাপের জন্য প্রস্তুত হচ্ছেন ম্যানসিটির ফরোয়ার্ড।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের জন্য আগামী ২২ মে চূড়ান্ত দল ঘোষণা করবেন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি। প্রাথমিক দলের আক্রমণভাগে অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে আগুয়েরো ছাড়াও আছেন হিগুয়াইন, দিবালা, পেরোত্তি ও ইকার্দি। শতভাগ ফিট না হলে দলে জায়গা পাওয়া কঠিন হতো আগুয়েরোর জন্য।

নিজের ফিটনেসের ব্যাপারে কোচকে নির্ভার করতেই হয়তো অস্ত্রোপচারের ভালো দিকটা সামনে আনলেন আগুয়েরো, ‘সেই ২০১৩ সাল থেকে এটা আমাকে ভুগিয়েছে। চিকিৎসকরা বলেছিলেন, ‘অস্ত্রোপচার না করালে হয়তো বিশ্বকাপে খেলা হবে না আমার। এখন নিজের হাঁটু একদম নতুন মনে হচ্ছে। সব কিছুই নতুন লাগছে। হাঁটুতে কোনো ব্যথা নেই, জড়তা নেই। ইচ্ছামতো নাড়াতে পারছি। এটা আমার জন্য বিশাল এক স্বস্তি। নির্ভার হয়ে বিশ্বকাপে খেলতে পারব। এটা হতে পারে আমার ক্যারিয়ারের সেরা বিশ্বকাপ।’

আর্জেন্টিনার জার্সিতে অভিষেক সেই ২০০৬ সালে। দেশের হয়ে ৮৪ ম্যাচে করেছেন ৩৬ গোল। কিন্তু বিশ্বকাপে কোনো সুখস্মৃতি নেই আগুয়েরোর। ২০১০ ও ২০১৪ বিশ্বকাপ মিলিয়ে আট ম্যাচেও গোলের খাতা খুলতে পারেননি। সেদিক থেকে একটি গোল পেলেই রাশিয়া বিশ্বকাপ তার ক্যারিয়ারসেরা হয়ে যাবে!

আগুয়েরো অবশ্য বড় স্বপ্নই দেখছেন। বন্ধু মেসির সঙ্গে জুটি বেঁধে দেশকে এনে দিতে চান বিশ্বকাপ। ক্লাব ফুটবলেও একদিন মেসির সঙ্গে জুটি বেঁধে খেলার স্বপ্ন ছিল তার। তবে এখন আর তা সম্ভব নয় বলেই জানালেন আগুয়েরো, ‘আগে হয়তো সম্ভাবনা ছিল। কিন্তু এখন আর তা সম্ভব নয়। আমাদের দু’জনেরই বয়স হয়েছে। এখন মেসি বার্সেলোনাতেই থাকবে, আমিও ম্যানসিটিতেই থাকব।’ ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter