পর্যালোচনার পর পরামর্শ দেবেন কারস্টেন

  স্পোর্টস রিপোর্টার ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আগেরদিন রাতে ঢাকায় এসে কাল সকাল থেকেই নিজের কাজ শুরু করে দিয়েছেন গ্যারি কারস্টেন। আপাতত তিনি বাংলাদেশের কোচিং পরামর্শক হিসেবে কাজ করবেন। এ মুহূর্তে তিনি বিসিবির অভ্যন্তরীণ অডিট করছেন। দলের সিনিয়র-জুনিয়র সব খেলোয়াড়ের সঙ্গে কথা বলবেন। কোচিং স্টাফ ও বিসিবির কর্মকর্তাদেরও সঙ্গে আলোচনা করবেন। পরে বাংলাদেশের কোচ নিয়োগের ব্যাপারে তিনি পরামর্শ দেবেন। কাল দুপুরের দিকে সোনারগাঁও হোটেলে কারস্টেনের সঙ্গে দেখা করেছেন মাশরাফি মুর্তজা, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। দেখা করেছেন কয়েকজন কর্মকর্তাও। কিন্তু সংবাদ মাধ্যমের সামনে আসেননি দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান। এমনকি বিকেল পর্যন্ত তিনি হোটেলের লবিতেই নামেননি। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী জানান, ‘কারস্টেন আপাতত বাংলাদেশ দলের একটি ‘ইন্টার্নাল অডিট’ করছেন।’

নিজামউদ্দিন বলেন, ‘সামনে আইসিসির যেসব টুর্নামেন্ট রয়েছে যেমন- আইসিসি বিশ্বকাপ, ওয়ার্ল্ড টি ২০ এগুলো সামনে রেখে কীভাবে বাংলাদেশ দলকে আরও শানিত করা যায়, কোন কোন জায়গায় কাজ করতে হবে, এ বিষয়গুলো পর্যালোচনা করছেন কারস্টেন। তিনি বোর্ডকে এ বিষয়ে প্রতিবেদন দেবেন। একই সঙ্গে কোচ নিয়োগ নিয়েও তিনি কাজ করছেন। আমরা এর মধ্যে কয়েকজন কোচের নাম দিয়ে সংক্ষিপ্ত তালিকা করেছি, কারস্টেনের কাছেও কিছু নাম আছে। দলের পরিস্থিতি পর্যালোচনার পর তিনি পরামর্শ দেবেন।’ কাল দলের সিনিয়র তিন ক্রিকেটার বাংলাদেশের জন্য কেমন কোচ দরকার, চাহিদা কেমন- এসব জানিয়েছেন কারস্টেনকে। কিন্তু ঠিক কী কথা হয়েছে তা নিয়ে মুখ খোলেনিন মাশরাফি, মুশফিক, তামিমরা।

বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, কোচ নিয়োগের বিষয়েই গুরুত্ব দেবেন কারস্টেন। তবে সিইও জানালেন, আগে দলের পর্যালোচনার উপর বেশি গুরুত্ব দেবেন তিনি। সিইও বলেন, ‘সব খেলোয়াড়ের সঙ্গে বসার চেষ্টা করছেন তিনি। এছাড়া জাতীয় দলের সঙ্গে সম্পৃক্ত কর্মকর্তাদের সঙ্গেও বসবেন। বিশেষ করে নির্বাচক, বোর্ড পরিচালকদের সঙ্গে আলাদা আলাদাভাবে বসার পরিকল্পনা তার রয়েছে। তিনি খুব স্বাধীনভাবে কাজ করতে চাচ্ছেন এবং সেভাবেই তিনি কাজ করছেন। তাকে শুধু আমরা লজিস্টিক সাপোর্ট দিচ্ছি। যার সঙ্গে প্রয়োজন, তার সঙ্গে যোগাযোগ করে তিনি নিজেই দেখা করার সময় ঠিক করে নিচ্ছেন।’ নিজামউদ্দিন বলেন, ‘তিনি পরামর্শক হিসেবে কাজ করছেন। আগে আমাদের পরিকল্পনা ছিল তিনি দীর্ঘ মেয়াদে আমাদের সঙ্গে কাজ করবেন, বিশ্বকাপ পর্যন্ত, প্রাথমিকভাবে তিনি সম্মতিও দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে অন্যান্য কাজের ব্যস্ততার কারণে আপাতত কোচ নিয়োগ প্রক্রিয়া পর্যন্ত তিনি কাজ করবেন।’ চন্ডিকা হাথুরুসিংহে চলে যাওয়ার পর বাংলাদেশ এখনও প্রধান কোচ নিয়োগ দিতে পারেনি। নিজেরা বারবার ব্যর্থ হওয়ার পর কারস্টেনের শরণাপন্ন হয়েছে বিসিবি।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.