রাশিয়া বিশ্বকাপ বাকি আর ২৩ দিন

৩০ লাখ পাউন্ডে ব্র্রাজিলের প্রস্তুতি শিবির

প্রকাশ : ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

যে ছবিটি দেখছেন তা তেরেসোপোলিসের। আসন্ন রাশিয়া বিশ্বকাপের জন্য ব্রাজিলের প্রস্তুতি শিবির। তেরেসোপোলিস শুধু ব্রাজিল দলের ফুটবলারদের বিশ্বকাপের প্রস্তুতি শিবিরের জন্য তৈরি হয়েছে। পাঁচ মাস ধরে প্রায় ৩০ লাখ পাউন্ডের বিনিময়ে এই এলাহি আয়োজন করেছে সিবিএফ (ব্রাজিল ফুটবল ফেডারেশন)।

থাকছে ভিডিও গেমস রুম। যে ঘরের বড় বড় এলসিডিতে প্লে স্টেশনে গেমস খেলতে পারবেন ফুটবলাররা। বিশ্বমানের মাল্টি জিম, সুইমিংপুল কী নেই সেখানে? ফুটবলারদের জন্য থাকছে ব্যক্তিগত ঘর। যেখানে ওয়াইফাই থেকে শুরু করে বড় টিভি সেট থাকবে।

বিশ্বকাপের আগে পর্যাপ্ত ঘুমাতে পারেন ফুটবলাররা সে ব্যবস্থাও থাকবে। নেইমার, কুতিনহো, উইলিয়ানদের মতো প্রতিভাবান ফুটবলাররা যাতে রাশিয়া বিশ্বকাপের জন্য বিশ্বমানের প্রস্তুতি পান সে ব্যাপারে কোনো খামতি রাখেনি ব্রাজিল ফেডারেশন।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপের পর নতুন করে বানানো হয় এই গ্রাঞ্জা কোমারি বেস। পাঁচ মাস লেগেছে কাজ শেষ করতে। ২৬ মে পর্যন্ত এই ট্রেনিং বেসেই চলবে ব্রাজিলের প্রস্তুতি। মোট পাঁচটি ট্রেনিং গ্রাউন্ড আছে গ্রাঞ্জাতে। সঙ্গে ফুটবলারদের জন্য রয়েছে মিটিংরুম। যেখানে কোচ তিতের ছকের সঙ্গে আরও ওয়াকিবহাল হবেন নেইমাররা।

রাশিয়ায় ব্র্রাজিলের বিশ্বকাপ চ্যালেঞ্জ শুরু হচ্ছে সুইজারল্যান্ডের বিরুদ্ধে। তার আগেই দুটি প্রস্তুতি ম্যাচ অপেক্ষা করছে ফুটবলারদের জন্য। ৩ জুন ক্রোয়েশিয়ার বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচ। এরপর অস্ট্রিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ব্র্রাজিল। ওয়েবসাইট।