রোনাল্ডোর হাতে বিশ্বকাপ দেখছেন ফিগো

  যুগান্তর ডেস্ক    ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোনাল্ডো,

পর্তুগালের সোনালি প্রজন্মের প্রতিভু লুইস ফিগো। দীর্ঘদিন নেতৃত্ব দিয়েছেন দেশকে। তার নেতৃত্বেই ২০০৬ সালে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছিল পর্তুগাল। সেবারই বিশ্বকাপে অভিষেক ঘটেছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। সেই রোনাল্ডো এখন ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা। নিজের এই উজ্জ্বল উত্তরসূরির হাতেই তাই ফিগো দেখছেন এবারের বিশ্বকাপের শিরোপা।

৪৫ বছর বয়সী এই সাবেক পর্তুগিজ অধিনায়ক বলেছেন, ‘আমি আশা করি, পর্তুগালই হবে বিশ্ব চ্যাম্পিয়ন। কারণ দলে তরুণ ও অভিজ্ঞ খেলোয়াড়দের মিশেল রয়েছে। আমাদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ কাজ। আমরা হয়তো ফেভারিট হিসেবে বিবেচিত নই। কিন্তু জানি, আমরা প্রতিদ্বন্দ্বিতা করতে পারব।’

১৯৬৬ ইংল্যান্ড বিশ্বকাপে প্রথম অংশ নিয়ে সেমিফাইনালে উঠেছিল পর্তুগাল। তার ২০ বছর পর মেক্সিকো বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো অংশ নেয় দলটি। ২০০২ থেকে নিয়মিত বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলছে পর্তুগাল। এর মধ্যে ফিগোর নেতৃত্বে জার্মানির বিশ্বকাপে আবার সেমিফাইনালে ওঠে তারা। আর সর্বশেষ ব্রাজিল বিশ্বকাপে তো গ্রুপপর্ব থেকে বিদায় নেয় রোনাল্ডোর পর্তুগাল। তবে তাদের সাম্প্রতিক পারফরম্যান্স দুর্দান্ত।

ইউরোপের বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। ৩৩ বছর বয়সী রোনাল্ডোর শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে এবারের আসর। তাই বিশ্বসেরা এই ফুটবলার এটাকে স্মরণীয় করে রাখতে চাইবেন। তার আগে শনিবার রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামতে হবে রোনাল্ডোকে।

লা লিগার শিরোপা গেছে বার্সেলোনার ঘরে। ইউক্রেনের কিয়েভে মোহামেদ সালাহ চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছেন রোনাল্ডোদের সামনে। সেই চ্যালেঞ্জ রোনাল্ডোরা উৎরে যাবেন বলে মনে করেন ফিগো।

রিয়ালের সাবেক এই তারকার বিশ্বাস, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল জিতবে মাদ্রিদের ক্লাবটিই। তার কথায়, ‘আমি বিশ্বাস করি, ফাইনালে রিয়াল মাদ্রিদ এগিয়ে থাকবে।’ ওয়েবসাইট।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×