মোহামেডান না মেরিনার্স?

প্রকাশ : ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

প্রিমিয়ার হকি লিগের শিরোপা দৌড়ে রয়েছে তিন দল। বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার্স, আবাহনী ও মোহামেডান। নিজেদের কক্ষপথেই রয়েছে মেরিনার্স। টানা জিতে চলেছে। আবাহনীকে হারিয়ে মেরিনার্সের সঙ্গে পয়েন্ট টেবিলে যুগ্মভাবে শীর্ষে মোহামেডান। আজ বড় ম্যাচ। মোহামেডান ও মেরিনার্স- দু’দলের জন্যই। যারা জিতবে তারাই এককভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকবে।

এবারের মৌসুমে দলবদলে ভালো করতে পারেনি সাদা-কালোরা। মেরিনার্স ও আবাহনীর চেয়ে কাগজে-কলমে পিছিয়ে তারা। সেই মোহামেডান চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে হারিয়ে এগিয়ে। সাবেক জাতীয় তারকা মওদুদুর রহমান শুভ মোহামেডানের কোচ। প্রিমিয়ার লিগে কোচিংয়ে এবারই প্রথম তিনি। অভিষেকে আবাহনীকে হারিয়ে তৃপ্ত তিনি। শুভর কথায়, ‘আবাহনীকে হারিয়ে আমরা এখন মানসিকভাবে এগিয়ে। খেলোয়াড়দের বলেছি, ধারাবাহিকতা ধরে রাখতে হবে। মেরিনার্স যথেষ্ট ভালো দল। তাদের বিরুদ্ধে সতর্ক হয়ে খেলতে হবে।’ মেরিনার্সের কোচ জার্মান অলিভার কার্টজ। আবাহনী-মোহামেডান ম্যাচ তিনি দেখেছেন। তার মন্তব্য, ‘মোহামেডানে জিমির মতো খেলোয়াড় রয়েছে। বক্সের মধ্যে জিমি খুবই বিপজ্জনক। মোহামেডানের বিদেশি খেলোয়াড়রাও ভালো।’ মোহামেডানের সাবেক খেলোয়াড় আশিকুজ্জামান এবার মেরিনার্সের সহকারী কোচ। তার কথায়, ‘আমার কাছে পেশাদারিত্ব আগে। মেরিনার্স জয়ের ধারা অব্যাহত রাখবে, এটাই কাম্য।’

টানা নয় জয়ে মোহামেডান ও মেরিনার্স ২৭ পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে। আজকের ম্যাচে জয়ী দল শিরোপা জয়ে এগিয়ে যাবে। দু’দলের কোনো খেলোয়াড়ের ইনজুরি বা কার্ড সমস্যা নেই। ঘরোয়া হকির বড় ম্যাচে আম্পায়ারিং একটা বড় সমস্যা। মেরিনার্স ও মোহামেডান ম্যাচে আম্পায়ারিং কেমন হয় সেটা দেখার।