কলকাতা আন্তর্জাতিক গ্র্যান্ডমাস্টার্স দাবায় জিয়া ১৩তম

  স্পোর্টস রিপোর্টার ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কলকাতা আন্তর্জাতিক ওপেন গ্র্যান্ডমাস্টার্স দাবা নাটকীয়তার জন্ম দিয়েছে। বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের উত্থান-পতনের অণু-কাব্য। প্রথম রাউন্ডে দ্বিতীয়, তৃতীয় রাউন্ডে তৃতীয়। শেষ রাউন্ডে ১৩তম হয়ে টুর্নামেন্ট শেষ করেছেন বাংলাদশের গ্র্যান্ডমাস্টার। মঙ্গলবার ভারতের কলকাতায় শেষ রাউন্ডের পর জিয়া নয় খেলায় সাড়ে ছয় পয়েন্ট পেয়ে সপ্তম থেকে অষ্টাদশ স্থানের জন্য টাই করে টাইব্রেকিংয়ে ১৩তম হন। এই রাউন্ডে জিয়া ভারতের আন্তর্জাতিক মাস্টার রাহুল শ্রীবাস্তবকে হারান।

বাংলাদেশের অন্য দাবাড়ুদের মধ্যে নয় খেলায় পাঁচ পয়েন্ট করে নিয়ে ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম ৭০তম, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ৭৮তম এবং আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ৮৩তম হন। চার পয়েন্ট করে নিয়ে ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ১২২তম, ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ ১২৪তম ও ক্যান্ডিডেট মাস্টার এসএম স্মরন ১৩৭তম হন। সাড়ে তিন পয়েন্ট করে নিয়ে ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ১৪৪তম, ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ ১৫৩তম, ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী ১৫৫তম ও মোকাদ্দেসুর রহমান খান ১৬৩তম হন। তিন পয়েন্ট করে নিয়ে ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ ১৭০তম, মো. আনিসুজ্জামান জুয়েল ১৭১তম ও তাহসিন তাজওয়ার জিয়া ১৭৮তম হন এবং দু’পয়েন্ট নিয়ে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ ১৯৫তম হন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter