গ্র্যান্ড স্লামে ফিরছেন সেরেনা

  যুগান্তর ডেস্ক    ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সেরেনা,

আবার গ্র্যান্ড স্লামে ফিরছেন সেরেনা উইলিয়ামস। মা হওয়ার পর সদ্য টেনিস সার্কিটে ফিরেছেন। এ বছর মাত্র চারটি ম্যাচ খেলেছেন। শেষটি গত মার্চে মিয়ামি ওপেনে। প্রথম রাউন্ডেই হেরে যান তিনি।

এবার ফরাসি ওপেন। রোববার শুরু হতে যাওয়া বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লামের জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন সেরেনা। এর আগে তিনবার ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন মার্কিন মহাতারকা।

এবার চতুর্থ ট্রফি জেতা কি তাঁর পক্ষে সম্ভব হবে? সেরেনা নিজে কিন্তু ভালো কিছু করে দেখানোর ব্যাপারে বদ্ধপরিকর। কিছু দিন আগে এক তথ্যচিত্রে সর্বকালের অন্যতম সেরা এই খেলোয়াড় বলেছিলেন, ‘আমি কিন্তু শুধু ফিরে আসার জন্য কোর্টে নামছি না। নামছি চ্যাম্পিয়ন হতে।’

তবে সেরেনাকে ঘিরে প্রশ্ন থাকছেই। বিশেষ করে ৩৬ বছর বয়সে তিনি কতটা ফিট, এ নিয়ে কৌতূহল রয়েছে। সেরেনা নিজে এতটাই মরিয়া ভালো কিছু করতে যে, ইংল্যান্ডে রাজপরিবারের বিয়ের অনুষ্ঠানে যোগ দেয়ার পর সোজা চলে আসেন প্যারিসে। যেখানে সোমবার থেকেই রোঁলা গাঁরোয় অনুশীলন শুরু করেছেন তিনি।

মাদ্রিদ ওপেনের মতো প্রতিযোগিতায় না নেমে সেরেনা তার দীর্ঘদিনের কোচ প্যাট্রিক মোহাতুগলুর সঙ্গে অনুশীলনে নেমে পড়েছেন। প্যাট্রিক মনে করেন, প্রত্যাবর্তনের পরে সেরেনার জয়ের খিদে কমার কোনো কারণ নেই। তার কথায়, ‘সেরেনা ফরাসি ওপেন খেলবে ট্রফিটা জেতার জন্য।’

প্যাট্রিক যোগ করেন, ‘জানি, সেরেনা আদৌ পারবে কিনা, এই প্রশ্নটা উঠতে শুরু করেছে। সেরেনার পক্ষে কোনো কিছুই করে দেখানো অসম্ভব নয়। ছয় বছর ধরে ওর কোচ থাকার পর আমি দায়িত্ব নিয়ে এই মন্তব্য করছি।’

সেই ২০০২ সালে বড় বোন ভেনাস উইলিয়ামসকে হারিয়ে প্রথম ফরাসি ওপেন জয় করেন সেরেনা। তারপর ২০১৩ এবং ২০১৫ সালে আরও দুটি ট্রফি জেতেন।

সেরেনা বলেছেন, ‘প্যারিস শহরটার সঙ্গে আমার সম্পর্ক বরাবরের ভালো। আমার তো মনে হয়, এই শহরে আমি একটা স্বাভাবিক জীবনও যাপন করতে পারব।’ ওয়েবসাইট।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.