প্রথমদিন লর্ডসের লর্ড কুক

প্রকাশ : ২৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

লর্ডসে টসে জিতে ব্যাটিং করতে নেমে বড়সড় বিপদেই পড়েছিল ইংল্যান্ড। পাকিস্তানি বোলারদের তোপে ৪৩ রানের মধ্যে তারা খুইয়ে বসেছিল তিন উইকেট। সেখান থেকে দলকে টেনে তুলেছেন অ্যালিস্টার কুক আর জনি বেয়ারস্টো।

এই দুই ব্যাটসম্যানদের প্রতিরোধে দারুণভাবেই লড়াইয়ে ফিরেছে ইংলিশরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৩৫ ওভার শেষে তিন উইকেটে ৯৪ রান।

শুরুটা দেখেশুনেই করতে চেয়েছে ইংল্যান্ড। কিন্তু ইনিংসের চতুর্থ ওভারেই আঘাত হেনে বসেন মোহাম্মদ আব্বাস। চার রান করা মার্ক স্টোনম্যানের স্ট্যাম্প একদম উড়িয়ে দেন পাকিস্তানি এই পেসার।

এরপর হাসান আলীর চমক। ইংলিশ অধিনায়ক জো রুটকে চার রানের বেশি এগোতে দেননি হাসান আলী। তাকে উইকেটরক্ষক সরফরাজ আহমেদের ক্যাচ বানিয়েছেন। একইভাবে ডেভিড মালানকে সাজঘরের পথ দেখিয়েছেন ডান-হাতি এই পেসার। তিনি করেন ৬ রান।

৪৩ রানে তিন উইকেট হারিয়ে তখন রীতিমতো ধুঁকছে ইংলিশরা। দলের এমন বিপর্যয়ে হাল ধরেছে কুক-বেয়ারস্টো জুটি। চতুর্থ উইকেটে তারা অবিচ্ছিন্ন আছেন ৫১ রানে।

শেষ খবর পাওয়া পর্যন্ত কুক হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন। ১১৩ বলে ১০ বাউন্ডারিতে ৫০ রানে অপরাজিত এই ওপেনার। সঙ্গে বেয়ারস্টো ব্যাট করছেন ২৭ রান নিয়ে। ওয়েবসাইট।

স্কোর কার্ড

ইংল্যান্ড প্রথম ইনিংস

রান বল ৪ ৬

কুক ব আমির ৭০ ১৪৮ ১৪ ০

স্টোনম্যান ব আব্বাস ৪ ১২ ১ ০

রুট ক সরফরাজ ব হাসান ৪ ২৪ ০ ০

ম্যালান ক সরফরাজ ব হাসান ৬ ৩ ১ ০

বেয়ারস্টো ব ফাহিম ২৭ ৫৯ ৪ ০

স্টোকস ব্যাটিং ৩৬ ৫৫ ৫ ১

বাটলার ব্যাটিং ১৩ ১২ ২ ০

অতিরিক্ত ৫

মোট (৫ উইকেটে, ৫২ ওভারে) ১৬৫

উইকেট পতন : ১/১২, ২/৩৩, ৩/৪৩, ৪/১০০, ৫/১৪৯।

বোলিং : মোহাম্মদ আমির ১৪-৩-৪১-১, মোহাম্মদ আব্বাস ১১-৬-১৮-১, হাসান আলী ১২-২-৪১-২, ফাহিম আশরাফ ৯-২-২৮-১, শাদাব খান ৬-০-৩৪-০। (চা-বিরতি পর্যন্ত)