প্রত্যাশার চেয়েও দ্রুত সুস্থ হয়ে উঠেছেন নেইমার

  যুগান্তর ডেস্ক    ২৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নেইমার,

গত ২৫ ফেব্রুয়ারি ফ্রেঞ্চ লিগের ম্যাচে পায়ে আঘাত পেয়ে মাঠ ছাড়েন নেইমার। চোটটা গুরুতরই ছিল, পায়ের হাড় ভেঙে যাওয়ায় পর অস্ত্রোপচারের নিচেও যেতে হয়েছে ব্রাজিলিয়ান সুপারস্টারকে। শঙ্কা এমনই বেড়ে গিয়েছিল যে, মনে হচ্ছিল বিশ্বকাপটাও মিস করতে পারেন পিএসজি ফরোয়ার্ড।

তবে বেশ দ্রুতগতিতেই সুস্থ হয়ে উঠেছেন নেইমার। জায়গা করে নিয়েছেন বিশ্বকাপের ২৩ সদস্যের মূল দলে। কিছুদিন আগেই ফিরেছেন পিএসজির হয়ে অনুশীলনেও।

কিন্তু মাত্র একদিন ক্লাবের সঙ্গে অনুশীলন করেই তিনি ফেরেন ব্রাজিলে। এসে যোগ দেন ব্রাজিলের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পে। সেখানেই এখন বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছেন সদ্য ইনজুরি ফেরত এই উইঙ্গার।

নেইমারের এত দ্রুত ফিরে আসা নিয়ে দারুণ উচ্ছ্বসিত ব্রাজিলের ট্রেনার ফেবিও মাহসেরেজিয়ান। তিনি মনে করছেন, প্রত্যাশার চেয়েও বেশি অগ্রগতি হয়েছে এই ফরোয়ার্ডের, ‘সে প্রতিদিন অনুশীলন করছে, আর তার অগ্রগতি প্রত্যাশার চেয়েও বেশি। যতটা সময় লাগবে বলে আমরা ভেবেছিলাম, তার আগেই সে পুরোপুরি সুস্থ মাঠে নামার জন্য।’

গত মার্চেই অবশ্য নিশ্চিত হওয়া গিয়েছিল যে, বেশ ভালোভাবেই নিজের পূর্বের অবস্থানে ফিরছেন নেইমার। ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমার বলেছিলেন, ‘ধীরে ধীরে ও তার পূর্বের অবস্থানে ফিরে যাচ্ছে। বিশ্বকাপের জন্য তার পরবর্তী ধাপ হচ্ছে পুরো দলের একত্রে অনুশীলন আর তারপর মাঠে নামা। তার সুবিধার জন্যই এভাবে আমরা এগিয়ে যাচ্ছি।’ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter