আনাচে কানাচে

বগুড়ায় বিশ্বকাপ জ্বর : ব্রাজিল আর্জেন্টিনার সমর্থক বেশি

  বগুড়া ব্যুরো ২৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বগুড়া,

ফুটবলের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ শুরু হতে এখনও ২০ দিন। এরই মাঝে বগুড়ার ফুটবলপ্রেমীরা এই বৈশ্বিক টুর্নামেন্ট উপভোগ করতে প্রস্তুতি নিতে শুরু করেছেন। ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থক বগুড়ায় বেশি থাকায় এ দুটি দল নিয়েই মাতামাতি তুঙ্গে।

শহরের বিভিন্ন দোকানে পতাকা বিক্রি হচ্ছে। অনেক বাড়ির ছাদে প্রিয় দলের পতাকা উড়ছে। ব্রাজিল ও আর্জেন্টিনার পতাকাই বেশি। সমর্থকরা ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তর্কবিতর্ক জুড়ে দিয়েছেন। ১৪ জুন উদ্বোধনী ম্যাচে রাশিয়ার মুখোমুখি হবে সৌদি আরব।

এদিকে বিশ্বকাপে প্রিয় দলের পতাকা কিনতে ভিড় করছেন সমর্থকরা। পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল এবং দু’বারের শিরোপাজয়ী আর্জেন্টিনার সর্মথক বেশি হলেও বগুড়ায় ইতালি ও জার্মানি, উরুগুয়ে, ইংল্যান্ড, ফ্রান্স ও স্পেনের সমর্থকও কম নয়।

শহরের সাতমাথায় পতাকা বিক্রেতা হেলাল জানান, আকারভেদে প্রতি পতাকা ৫০ টাকা থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

শহরের বিসিক শিল্পনগরী এলাকায় বিশ্বকাপ ঘিরে ৩২ দেশের পতাকা নিয়ে আয়োজন করা হয়েছে পতাকামেলা। স্থানীয় পান্না টেইলার্সের মালিক পান্না মিয়া এর আয়োজক। এখানে এক ফুট থেকে ৫০ ফুট লম্বা পতাকা বিক্রি হচ্ছে।

ব্রাজিল দলের সমর্থক পান্না জানান, একসঙ্গে দুই ফুট আকারের ৩২ দেশের পতাকার দাম পড়বে এক হাজার ছয়শ’ টাকা থেকে দুই হাজার টাকা। পাইকারি ও খুচরা বিক্রি করছেন তিনি। তবে বড় আকারের পতাকা নিতে হলে আগে অর্ডার করতে হবে। বিভিন্ন দেশের পতাকা তিনি বগুড়াসহ আশপাশের জেলায় সরবরাহ করছেন।

দুপুরে শহরের সাতমাথায় সরকারি শাহ্ সুলতান কলেজের উচ্চমাধ্যমিক শ্রেণীর ছাত্র রুহুল ও কাদিরের সঙ্গে কথা হয়। সহপাঠী ও এক মেসের বাসিন্দা দুই বন্ধু ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থক। তারা ১০ ফুট মাপের পতাকা কিনলেন ২৮০ টাকা করে। পতাকা দুটি মেসের ছাদে লাগাবেন।

শহরের থানামোড়, রেলস্টেশন, সার্কিট হাউস রোড, নিউমার্কেট, জলেশ্বরীতলা, মালতীনগরসহ শহরের বিভিন্ন এলাকায় পতাকা বিক্রি হচ্ছে।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter