রাশিয়ায় নিরাপত্তা চান ভার্ডি-পত্নী

প্রকাশ : ৩০ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

বিশ্বকাপে শুধু ফুটবল মাঠের শিল্পীরাই কি আলো কাড়বেন? ভরা গ্যালারিতে হাজার তারার মাঝেও কিছু তারা উজ্জ্বল হয়ে জ্বলবেন। ফুটবলারদের স্ত্রী-বান্ধবীদের কথা আলাদা করেই বলতে হয়, যারা থাকবেন আলোচনার কেন্দ্রে।

তবে ইংলিশ ফুটবলার জেমি ভার্ডির স্ত্রী রেবেকা ভার্ডি এক্ষেত্রে নিজেদের নিরাপত্তা নিশ্চিত করতে চান সবার আগে। প্রচারের আলোয় আসতে তার আপত্তি।

পাঁচ সন্তান নিয়ে রাশিয়া বিশ্বকাপে স্বামীকে উৎসাহ দিতে পাড়ি দেবেন রেবেকা ভার্ডি। ভার্ডি ও রেবেকার ঘরে তিন বছরের মেয়ে সোফিয়া আর ১৬ মাসের ছেলে। মেগান ও টেইলর নামে দুই সন্তান রয়েছে রেবেকার আগের সংসারের। একই সঙ্গে জেমির আগের পক্ষে বড় মেয়ে ইলা।

নিজেদের সন্তানদের নিরাপত্তার ব্যাপারে রেবেকা বলেন, ‘রাশিয়ায় নিজেদের নিরাপত্তা নিয়ে ভাবতে হবে। আমি মনের শান্তি চাই।’

এর আগেও বিশ্বকাপে খেলোয়াড়দের মতো তাদের স্ত্রী-বান্ধবীরা আলোচনায় এসেছেন। ২০০৬ বিশ্বকাপে যেমন ভিক্টোরিয়া বেকহ্যাম, চার্লি, কোলিন রুমিরা ছিলেন জার্মানিতে আলোচনার কেন্দ্রবিন্দুতে। ফ্র্যাংক ল্যামপার্ডের বান্ধবী এলেন রিভস নাইট ক্লাবে নাচের পর একটি ট্যাবলয়েডে নিজের ছবি আবিষ্কার করেন। এ নিয়ে হইচই কম হয়নি।

রাশিয়ায় রেবেকা এমন কিছু চান না, ‘আমাদের লক্ষ্য স্বামীকে উৎসাহিত করা। স্ত্রী ও বান্ধবীরাও দেশকে প্রতিনিধিত্ব করে। আপনি আমাকে নাচতে বা রাত ৩টায় নাইট ক্লাবে দেখবেন না।’

ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট খেলোয়াড়দের স্ত্রী এবং বান্ধবীদের রাশিয়ায় যেতে বাধা দেননি। খেলোয়াড়রা স্ত্রী-বান্ধবীদের যাতায়াতের খরচ নিজেরা দেবেন। ওয়েবসাইট।