আবাহনী-মোহামেডান মহারণ আজ হকিতে

  স্পোর্টস রিপোর্টার ০৪ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

হকি,

মোহামেডান ও আবাহনী। মাঠ কিংবা মাঠের বাইরে চিরকালের দুই চিরপ্রতিদ্বন্দ্বী। যে কোনো খেলায় দু’দল মুখোমুখি হলে মাঠের উত্তেজনা ছড়িয়ে যায় সমর্থকদের মধ্যেও। প্রিমিয়ার হকি লিগের প্রথম পর্বের পর সুপার লিগেও দেখা হচ্ছে দল দুটির।

আজ ফের মর্যাদার লড়াইয়ে মুখোমুখি হবে আবাহনী ও মোহামেডান। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বিকেল ৪টায় ম্যাচটি শুরু হবে। এর আগে দুপুর ২টায় বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার্সের মুখোমুখি হবে অ্যাজাক্স এসসি।

লিগ শিরোপার দৌড়ে এবার এগিয়ে আছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ১২ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই সাদা-কালোরা। এবারের লিগে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে গড়া দলটিকে পরিচালনা করছেন সাবেক তারকা ফরোয়ার্ড মওদুদুর রহমান শুভ। তার তত্ত্বাবধানেই শিরোপার পথে এগিয়ে যাচ্ছে মোহামেডান।

অধিনায়ক রাসেল মাহমুদ জিমি একের পর এক হ্যাটট্রিক করে মোহামেডানকে তুলে দিয়েছেন শিরোপা লড়াইয়ের অগ্রভাগে। প্রথম পর্বে আবাহনীকে ২-১ ও মেরিনার্সকে ৩-১ গোলে হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে ছয় পয়েন্টের ব্যবধানে দলকে এগিয়ে দিয়েছেন জিমি। লক্ষ্যটা সুপার লিগেও ঠিক থাকবে বলে মনে করেন জাতীয় দলের ওই অধিনায়ক।

জিমির কথায়, ‘শিরোপার জন্যই আমরা খেলছি। প্রথম পর্বে আবাহনী ও মেরিনার্সকে হারিয়ে যা দেখিয়েছি, সুপার লিগেও সেই ধারা অব্যাহত থাকবে। এই পর্বেও এ দু’দলকে হারাতে চাই।’

লিগের প্রথম পর্বে মোহামেডানের কাছে ২-১ এবং মেরিনার্সের কাছে ৫-১ গোলের হার দুটি আবাহনীকে শিরোপার পথ থেকে অনেক দূরে ঠেলে দিয়েছে। বিশেষ করে মেরিনার্সের কাছে বড় হারে অনেকটাই মুষড়ে পড়েছেন খেলোয়াড়রা। কোচ মাহবুব হারুনও হতাশ শিষ্যদের এই চেহারা দেখে।

মাহবুব হারুনের কথায়, ‘ওদের খেলা দেখে আমি খুবই হতাশ। মন ভেঙে গেছে। মূলত মেরিনার্সের কাছে হারটাই শিরোপার পথ থেকে অনেক দূরে ঠেলে দিয়েছে আমাদের। শিরোপা স্বপ্নটা ফিকে হয়ে গেছে। ফের স্বপ্ন দেখতে গেলে অলৌকিক কিছু ঘটাতে হবে। দুটি ম্যাচে মোহামেডানকে হারতে হবে। তাহলেই ফের আবাহনী শিরোপা লড়াইয়ে ফিরে আসতে পারবে। তারপরও কালকের (আজ) ম্যাচে আমরা জেতার জন্যই মাঠে নামব।’

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter