তিন দিনেই জিতল ইংল্যান্ড

  স্পোর্টস ডেস্ক ০৪ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পাকিস্তান,

লর্ডসে সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডকে রীতিমতো উড়িয়ে দিয়েছিল পাকিস্তান। পরের ম্যাচেই ঠিক উল্টো ছবি। এবার তিন দিনেই জিতল ইংল্যান্ড। হেডিংলি টেস্টে পাকিস্তানকে ইনিংস ও ৫৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দুই ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ করল স্বাগতিকরা।

রোববার হেডিংলি টেস্টের তৃতীয় দিনে মাত্র ১৩৪ রানেই গুটিয়ে যায় পাকিস্তানের দ্বিতীয় ইনিংস। এর আগে পাকিস্তানের ১৭৪ রানের জবাবে কাল ইংল্যান্ডের প্রথম ইনিংস থামে ৩৬৩ রানে। অপরাজিত ৮০ রানের দারুণ এক ইনিংস খেলে দলকে ১৮৯ রানের বড়সড় লিড এনে দেন জস বাটলার।

এরপর ঠিক প্রথম ইনিংসের মতোই ফের ইংলিশ পেসে মুখ থুবড়ে পড়ে পাকিস্তানের। জেমস অ্যান্ডারসনের জোড়া ছোবলে ৩০ রানে দুই উইকেট হারানোর ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি সফরকারীরা। দুই ওপেনার আজহার আলী (১১) ও ইমাম-উল-হক (৩৪) ছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন শুধু অভিষিক্ত উসমান সালাহউদ্দিন (৩৩)।

ইংল্যান্ডের পক্ষে স্টুয়ার্ট ব্রড ও ডমেনিক বেস তিনটি করে এবং অ্যান্ডারসন নিয়েছেন দুই উইকেট। ম্যাচসেরা ইংল্যান্ডের জস বাটলার। সিরিজসেরা পাকিস্তানের মোহাম্মদ আব্বাস।

গত বছরের সেপ্টেম্বরের পর টেস্টে এটাই ইংল্যান্ডের প্রথম জয়। মাঝে টানা আট টেস্টে জয়হীন ছিল জো রুটের দল। লর্ডসে সিরিজের প্রথম টেস্টে তারা হেরেছিল নয় উইকেটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter