‘টেনিস খেললে ৫০টি গ্র্যান্ড স্লাম জিতত মেসি’

রাশিয়া বিশ্বকাপ বাকি আর ১০ দিন

  স্পোর্টস ডেস্ক ০৪ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

‘টেনিস খেললে ৫০টি গ্র্যান্ড স্লাম জিতত মেসি’

ক্লাব ফুটবলে তারা একে অপরের বন্ধু। কিন্তু বিশ্বকাপে পরস্পরের শত্রু। সেই দুই ‘শত্রু’ আবার মুখোমুখি হচ্ছেন বিশ্বকাপের গ্রুপপর্বের ম্যাচে। তারা লিওনেল মেসি এবং ইভান রাকিতিচ।

বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে আছে ক্রোয়েশিয়া। তাই মেসির বিপক্ষে এবার লড়াই রাকিতিচের। কিন্তু লড়াই হলেও বার্সেলোনার সতীর্থ সম্পর্কে

আগের মতোই শ্রদ্ধাশীল রাকিতিচ। বরং মেসিকে নিয়ে এমন একটা কথা বলেছেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার, যা আগে কখনও কেউ বলেননি। কী সেই কথা?

রাকিতিচ বলেছেন, ‘মেসি যদি টেনিস খেলত, তাহলে ৫০টি গ্র্যান্ড স্লাম জিতত।’ কেন বলছেন এ কথা? রাকিতিচের ব্যাখ্যা, ‘বার্সেলোনাকে কত ট্রফি মেসি দিয়েছে, ভাবুন। তাও ফুটবল একার খেলা নয়। দলগত খেলা। মেসি যদি কোনো ব্যক্তিগত খেলা খেলত, যেমন টেনিস, তাহলে ৫০টি গ্র্যান্ড স্লাম ঠিকই জিতে নিত।’

বিশ্বকাপ শুরুর আগেই মেসি বলে রেখেছে, আর্জেন্টিনা এবার ফেভারিট নয়। কিন্তু রাকিতিচ তা মানতে নারাজ। বার্সেলোনার মিডফিল্ডার বলেছেন, ‘মেসি বলতেই পারে ওরা ফেভারিট নয়। কিন্তু আমি তা

মানতে পারছি না। যে দলে বিশ্বের সেরা ফুটবলার আছে, তারা অবশ্যই ফেভারিট। সে মেসি যা-ই বলুক না কেন।’

একই সঙ্গে আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানিয়েছেন রাকিতিচ। বলেছেন, ‘আমার যেসব সতীর্থ বিশ্বকাপে খেলছে, তাদের সবাইকেই শুভেচ্ছা জানাচ্ছি। মেসিকে তো বটেই।’ যাকে নিয়ে এত কথা, সেই মেসি এবং তার সতীর্থরা বার্সেলোনায় শনিবারও ডুবে ছিলেন অনুশীলনে। এমনকি আলাদা করে বিশেষ অনুশীলন করতেও দেখা যায় মেসিকে। সবার অনুশীলন শেষ হওয়ার পরও মাঠ ছাড়েননি মেসি। গোলকিপার নায়োয়েল গুজমানকে নিয়ে আলাদা করে প্রস্তুতি নেন তিনি। মেসির উদ্দেশে বল ছুড়ে দিচ্ছিলেন গোলকিপার আর তিনি সেই চলতি বলে গোলমুখী শট নিচ্ছিলেন। ২০টি শটের মধ্যে ১৮টি শটেই গোল পেয়েছেন মেসি।

৯ জুন ইসরাইলের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচ খেলে রাশিয়ায় উড়ে যাবে আর্জেন্টিনা। তার আগে বার্সেলোনায় চলছে অনুশীলন। শনিবার আবার ছিল সের্গিও আগুয়েরোর জন্মদিন। ইনস্টাগ্রামে আগুয়েরোর সঙ্গে ছবি পোস্ট করে তাকে শুভেচ্ছা জানান মেসি। এখানেই শেষ নয়।

আগুয়েরোর জন্মদিনের রেশ দেখা গেছে আর্জেন্টিনা শিবিরেও। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের টুইট করা ছবিতে দেখা গেছে, কেক কাটছেন ম্যানসিটি ফরোয়ার্ড।

আগুয়েরোর হাতে তুলে দেয়া হয় তার একটি প্রতিকৃতিও। আগুয়েরো নিজে পরে টুইট করেন, ‘পরিবারের কয়েকজন বার্সেলোনায় উড়ে এসেছে এই বিশেষ দিনে আমার পাশে থাকার জন্য। সবাইকে ধন্যবাদ। দারুণ কাটল ৩০তম জন্মদিন।’ ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter