‘ইরানের সঙ্গে খেলতে চায় না কেউ’

  স্পোর্টস ডেস্ক ০৪ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

‘ইরানের সঙ্গে খেলতে চায় না কেউ’
ইরানের পর্তুগিজ কোচ কার্লোস কুইরোজ

রাজনৈতিক সমস্যার কারণে ইরানের সঙ্গে কেউ ম্যাচ খেলতে চায় না। এমনটি মনে করেন দলের পর্তুগিজ কোচ কার্লোস কুইরোজ।

এজন্য দুঃখও প্রকাশ করেছেন তিনি। বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পে বর্তমানে তুরস্কে ইরান। সেখানে এক সাক্ষাৎকারে কুইরোজ বলেন, ‘রাজনৈতিক কারণে অনেক দল আমাদের সঙ্গে খেলতে চায় না। বিশ্বকাপ প্রস্তুতিতে আমাদের জন্য যা বাধা হয়ে দাঁড়াচ্ছে।’

কিছুদিন আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের সঙ্গে নিউক্লিয়ার চুক্তি বাতিল করে তাদের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। নিষেধাজ্ঞার কারণে গ্রিস ও কসোভো ফুটবল দল ইরানের সঙ্গে ম্যাচ খেলতে অস্বীকৃতি জানিয়েছে।

এরই মধ্যে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ বাতিল করে নিয়েছে এ দু’দল। তবে বিশ্বকাপ শুরুর আগে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে ইরান। ৮ জুন রাশিয়ার রাজধানী মস্কোয় লিথুয়ানিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ইরান।

এর আগে তুর্কমেনিস্তান ও তুরস্ক ‘বি’ দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচে অংশগ্রহণ করে ইরান, যেখানে তুর্কমেনিস্তানকে ১-০ গোলে হারালেও তুরস্ক ‘বি’ দলের কাছে অপ্রত্যাশিতভাবে ২-১ গোলে হেরে বসে ইরান।

১৫ জুন মরক্কোর বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ-যাত্রা শুরু করতে যাচ্ছে ‘দ্য ম্যালিরা’। ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter