সুয়ারেজ-কাভানিকে ঘিরে উরুগুয়ের স্বপ্ন

  যুগান্তর ডেস্ক    ০৪ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উরুগুয়ে,

বার্সেলোনার লুইস সুয়ারেজ ও পিএসজির এডিনসন কাভানিকে ঘিরে বিশ্বকাপ ছক সাজিয়েছে উরুগুয়ে। শনিবার রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে লাতিন আমেরিকার দেশটি।

সুয়ারেজ ও কাভানির সঙ্গে জুভেন্টাসের রদ্রিগো বেনটানকুর, সাম্পদরিয়ার মিডফিল্ডার লুকাস টোরেইরা, সেল্টা ভিগোর ম্যাক্সিমিলিয়ানো গোমেজের মতো তরুণদের ওপর ভরসা রেখেছেন কোচ অস্কার তাবারেজ।

গোলকিপার ফার্নান্দো মুসলেরা, ডিফেন্ডার মার্টিন ক্যাসিরেস, ডিয়েগো গডিনের মতো অভিজ্ঞরা তো আছেনই তাবারেজের দলে জ্বালানি দিতে। ২০১৪ বিশ্বকাপে খেলা ১১ জন আছেন রাশিয়াগামী স্কোয়াডে।

আট বছর আগে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে যেবার সেমিতে উঠেছিল উরুগুয়ে, সেই দলেরও সাতজন আছেন। ১৫ জুন মিসরের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে উরুগুয়ের বিশ্বকাপ মিশন। গ্র“পে তাদের অন্য দুই প্রতিপক্ষ সৌদি আরব ও স্বাগতিক রাশিয়া।

এদিকে অস্ট্রেলিয়াও কাল বিশ্বকাপের জন্য ২৩ জনের চূড়ান্ত দল ঘোষণা করেছে। বুড়ো টিম কাহিলের পাশাপাশি ১৯ বছরের তরুণ তুর্কি ড্যানিয়েল আরজানিকেও দলে রেখেছেন অস্ট্রেলিয়ার কোচ বার্ট ভ্যান মারউইক। দলের সবচেয়ে অভিজ্ঞ সদস্য কাহিল। শেষ তিনটি বিশ্বকাপেই গোল করেছেন এই তারকা ফরোয়ার্ড।

প্রথমে প্রাথমিক দলে ছিলেন না ২৪ বছর বয়সী জেমি ম্যাকলারেন। টমি জুরিক চোটপ্রবণ হওয়ায় তার বিকল্প হিসেবে পরে দলে ডাক পান। টমি জুরিকও রয়েছেন চূড়ান্ত দলে। দলের সর্বকনিষ্ঠ সদস্য আরজানি। আগামী ১৬ জুন ফ্রান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে অস্ট্রেলিয়া। ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter