রোনাল্ডোর নিরাপত্তায় বুলফাইটার!

  যুগান্তর ডেস্ক    ০৫ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোনাল্ডো,

রাশিয়া বিশ্বকাপ শুরুর আগেই ফুটবলারদের উদ্দেশে জঙ্গিগোষ্ঠী আইএস একের পর এক হুমকি দিয়েছে। তাদের হুমকি পোস্টারে কখনও লিওনেল মেসি, কখনওবা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ছবি দেখা গেছে। স্বাভাবিকভাবেই যার কারণে এবারের বিশ্বকাপ ঘিরে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

কিন্তু তাতেও বোধহয় সন্তুষ্ট হতে পারেননি রোনাল্ডো। পর্তুগাল অধিনায়ক তাই বিশ্বকাপে নিজের জন্য নিরাপত্তার বিশেষ ব্যবস্থা করে ফেলেছেন। রাশিয়ায় রোনাল্ডোর সঙ্গে দেখা যাবে এমন একজনকে, যিনি খালি হাতে ষাঁড়ের সঙ্গে লড়াই করে অভ্যস্ত।

সোজা কথায়, পর্তুগালের এক বুলফাইটারকে দেহরক্ষী বানিয়ে বিশ্বকাপ খেলতে যাচ্ছেন সিআর সেভেন! ছয় ফুট দুই ইঞ্চি উচ্চতা, সাবেক সেনাসদস্য, মিক্সড মার্শাল আর্টসে পারদর্শী। নাম নুনো মারেকস। যিনি অবসর সময় রিংয়ে নামেন ষাঁড়ের মোকাবেলা করতে।

তবে স্পেনে যেমন তলোয়ারের সাহায্যে হত্যা করা হয় ষাঁড়কে, পর্তুগালে ব্যাপারটা অন্য রকমের। এখানে খালি হাতে ষাঁড়ের মুখোমুখি হন নুনো এবং তার দল। ধেয়ে আসা ষাঁড়ের শিং ধরে লড়াই করেন নুনো। হাজার হাজার মানুষের সামনে হত্যাও করা হয় না ষাঁড়কে।

কিয়েভে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নুনোকে দেখা গেছে রোনাল্ডোর সঙ্গে। এবার সেই দেহরক্ষীকে সঙ্গে নিয়েই রাশিয়া বিশ্বকাপে যাচ্ছেন পর্তুগিজ মহাতারকা। কিন্তু কেন একজন বুলফাইটারকে বেছে নিলেন রোনাল্ডো?

পর্তুগাল অধিনায়কের এক বন্ধু জানিয়েছেন, রোনাল্ডো বুলফাইট দেখতে পছন্দ করেন। সেখানেই নুনোকে দেখে তার পছন্দ হয়েছে।

‘পর্তুগালে নুনোকে অনেক লড়াইয়ে দেখেছে রোনাল্ডো। ওর মনে হয়েছে, নুনোর মতো শক্তিশালী এবং লড়াকু লোক খুব কমই আছে। রোনাল্ডো জানে, নুনোর মতো কেউ পাশে থাকলে কারও পক্ষে সম্ভব হবে না ওকে কিছু করার। কিয়েভে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের সময় নুনো ওর সঙ্গে ছিল। এবার বিশ্বকাপেও থাকবে,’ বলেছেন নাম প্রকাশে অনিচ্ছুক সেই বন্ধু।

পর্তুগাল বেশ আগেই তাদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু করে দিলেও রোনাল্ডো অনুশীলনে যোগ দিয়েছেন গত পরশু। এর আগে ছুটিতে থাকায় প্রস্তুতি ম্যাচে খেলেননি। তিনদিন আগেও তাকে দেখা গেছে মালাগায় বান্ধবী জর্জিনা রদ্রিগেজের সঙ্গে ছুটি কাটাতে।

ইউরো চ্যাম্পিয়ন হলেও পর্তুগালকে কেউই বিশ্বকাপে শিরোপার দাবিদার হিসেবে ধরছেন না। তবে রোনাল্ডো একা তার দলকে কতদূর টেনে নিয়ে যেতে পারেন, সেটা দেখতে মুখিয়ে অনেকেই। মাঠের বাইরে তার নিরাপত্তা নিশ্ছিদ্র করেছেন রোনাল্ডো। এবার মাঠে দলের জন্য নিরাপত্তা ব্যবস্থা কতটা নিখুঁত করতে পারেন তিনি, সেটাই দেখার। ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter