২১ দেশের বিশ্বকাপ দলে লা লিগার খেলোয়াড়

  যুগান্তর ডেস্ক    ০৭ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোনাল্ডো,

সারা বিশ্বের খেলোয়াড়দের চারণভূমি ইউরোপের লিগগুলো। এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় স্প্যানিশ লা লিগা। বিশ্বের নামি-দামি খেলোয়াড়ের পদচারণায় মুখর স্প্যানিশ লিগ।

স্পেন ছাড়াও বিশ্বের ২১ দেশের বিশ্বকাপ স্কোয়াডে রয়েছেন লা লিগার খেলোয়াড়। তাদের সংখ্যা ৬৩। যাদের দিয়ে একাধিক কম্বিনেশনের দল গড়া যাবে। যারা অনায়াসে জিতে নিতে পারবেন বিশ্বকাপ! আর স্পেনের স্কোয়াড যোগ করলে সংখ্যাটা দাঁড়ায় ৭৮।

স্প্যানিশ স্কোয়াডের ১৫ জন খেলোয়াড় লা লিগায় খেলেন। বিশ্বসেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো খেলেন দুই স্প্যানিশ জায়ান্ট ক্লাবের হয়ে। রিয়াল মাদ্রিদের হয়ে রোনাল্ডো এবং বার্সেলোনার হয়ে মেসি।

লা লিগার সবচেয়ে বেশি খেলোয়াড় রয়েছেন কলম্বিয়া ও ফ্রান্সের স্কোয়াডে। প্রত্যেকেরই বিশ্বকাপ স্কোয়াডের ছয়জন খেলোয়াড় স্প্যানিশ ক্লাবে খেলেন। এরপর রয়েছে ব্রাজিল, উরুগুয়ে ও মরক্কো। তাদের দলে পাঁচজন করে স্প্যানিশ ক্লাবে খেলা খেলোয়াড় আছেন। কোস্টারিকা ও ক্রোয়েশিয়ার চারজন করে স্প্যানিশ ক্লাবগুলোতে খেলেন।

এছাড়া তিনজন করে লা লিগার খেলোয়াড় রয়েছেন আর্জেন্টিনা, সৌদি আরব, ডেনমার্ক, মেক্সিকোর বিশ্বকাপ স্কোয়াডে। দু’জন করে জার্মানি, বেলজিয়াম, জাপান, নাইজেরিয়া, পর্তুগাল ও সার্বিয়ার স্কোয়াডে। রাশিয়া, পানামা, সুইডেন ও সুইজারল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডের একজন করে খেলোয়াড় লা লিগায় খেলেন। ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter