অস্ট্রিয়ার বিপক্ষে শুরু থেকেই নেইমার

  স্পোটর্স ডেস্ক ০৯ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অস্ট্রিয়ার বিপক্ষে শুরু থেকেই নেইমার

ক্রোয়েশিয়ার বিপক্ষে গত সপ্তাহে বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে মাত্রই চোট কাটিয়ে ফেরা নেইমারকে শুরু থেকে খেলানোর ঝুঁকি নেননি ব্রাজিল কোচ তিতে।

দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে দুর্দান্ত এক গোল করে প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রেখেছিলেন ব্রাজিল তারকা। রাশিয়ায় উড়াল দেয়ার আগে আগামীকাল ভিয়েনায় শেষ প্রস্তুতি ম্যাচে অস্টিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

এই ম্যাচে নেইমারকে শুরুর একাদশে রেখেই দল সাজাতে চান তিতে। শুধু তাই নয়, ব্রাজিলকে নতুন ছকে খেলানোর ইঙ্গিতও দিয়েছেন তিনি।

গত দু’দিন লন্ডনের অনুশীলনে চেনা মেজাজেই ছিলেন নেইমার। কখনও দুরন্ত ব্যাক ভলিতে চমকে দিয়েছেন তিতেকে। কখনও অনুশীলনের ফাঁকে সতীর্থদের সঙ্গে খুনসুটিতে মেতে উঠেছেন।

কিন্তু বিশ্বকাপের ঠিক আগে তাল কেটে যায় ফ্রেড চোট পেয়ে মাঠ ছাড়ায়। অনুশীলনেই সতীর্থ কাসেমিরোর ট্যাকলে গোড়ালিতে চোট পান সদ্য ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়া ব্রাজিলীয় মিডফিল্ডার।

সঙ্গে সঙ্গেই সাইড লাইনের পাশে গোড়ালিতে আইসপ্যাক লাগিয়ে বসে পড়েন ফ্রেড। ব্রাজিল জাতীয় দলের মুখপাত্র জানিয়েছেন, ‘ফ্রেডের গোড়ালির চোট কতটা গুরুতর পরীক্ষা না করে বলা সম্ভব নয়।

দেখা যাক ও চিকিৎসায় কতটা সাড়া দেয়। তারপরই বোঝা যাবে ফ্রেড অনুশীলন করতে পারবে কি না। তবে মানসিকভাবে ও একটু ধাক্কা খেয়েছে।’ ব্রাজিলের ডিফেন্ডার মার্সেলো বলেছেন, ‘সবাই চায় বিশ্বকাপে প্রথম একাদশে নিজের জায়গা পাকা করতে। তাই অনুশীলনেও প্রবল প্রতিদ্বন্দ্বিতা হয়। ফ্রেড চোট পেয়েছে এ কারণেই। আশা করছি, ওর চোট খুব একটা গুরুতর নয়। বিশ্বকাপের আগেই পুরো সুস্থ হয়ে উঠবে।’

রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের হ্যাটট্রিকের অন্যতম কারিগর ছিলেন মার্সেলো। বিশ্বকাপেও সেই ছন্দ ধরে রাখতে চান তিনি। বলেছেন, ‘আমাদের লক্ষ্য ছন্দবদ্ধ লড়াই। বিশ্বকাপের জন্য আমরা এখন পুরোপুরি প্রস্তুত।’

চার বছর আগে মার্সেলোর অভিষেক বিশ্বকাপ অভিশপ্ত হয়ে উঠেছিল জার্মানির কাছে সেমিফাইনালে ব্রাজিলের ৭-১ গোলের সেই দুঃসহ হারে। যদিও অতীত নিয়ে ভাবতে চান না তিনি।

মার্সেলো বলেছেন, ‘প্রত্যেকটা বিশ্বকাপই আলাদা। রাশিয়ায় আমি নতুনভাবে শুরু করতে চাই।’ মার্সেলোর সংবাদ সম্মেলনে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ ছাড়ার প্রসঙ্গও উঠবে না তা কি হতে পারে? সদ্য সাবেক গুরু সম্পর্কে মার্সেলো বলেছেন, ‘জিদান একজন ব্যতিক্রমী ব্যক্তিত্ব। তার কোনো তুলনা হয় না।’

এদিকে ফ্রেডকে নিয়ে উদ্বেগের মধ্যেই কিছুটা স্বস্তি ফেরালেন ডিফেন্ডার রেনাতো আগুস্তো। ব্রাজিলের ফিজিয়োথেরাপিস্ট জানিয়ে দিয়েছেন, আগুস্তো এখন পুরো ফিট। ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter