‘শত্রু’ হয়ে হাথুরুর ফেরা

নতুন কোচ ও অধিনায়কের অধীনে রীতিমতো ‘আগুনে’ প্রস্তুতি নিয়ে ঢাকায় এসেছে দলটি

  স্পোর্টস রিপোর্টার ১৪ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের পরই বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে শ্রীলংকা। অ্যাঞ্জেলো ম্যাথিউসের নেতৃত্বে শনিবার বাংলাদেশে পা রেখেছে শ্রীলংকা ওয়ানডে দল। তবে লংকান দলের চেয়ে তাদের নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে সবার আগ্রহ এবার বেশি। বাংলাদেশের কোচের দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার পর হাথুরুসিংহে গত মাসে ঢাকায় এসেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তাদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে দেখা করতে। কাল আবারও এলেন। এবার তিনি বাংলাদেশে এসেছেন শত্রু শিবিরের কোচ হয়ে। শ্রীলংকা ক্রিকেট দলের কোচ হওয়ার পর ত্রিদেশীয় সিরিজই তার প্রথম মিশন।

নতুন কোচ ও অধিনায়কের অধীনে রীতিমতো ‘আগুনে’ প্রস্তুতি নিয়ে ঢাকায় এসেছে দলটি। হাথুরুসিংহের চাওয়ায় মাসছয়েক আগে পদত্যাগ করা অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস ফিরেছেন নেতৃত্বে। কাল বিমানবন্দরে অবশ্য ম্যাথিউসের চেয়ে সংবাদমাধ্যমের ক্যামেরা বেশি খুঁজে ফিরেছে হাথুরুসিংহেকে। গত বছর দক্ষিণ আফ্রিকা সফরের পর টাইগারদের হেড কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন এই লংকান। এবার শত্রু হয়ে বাংলাদেশে পা রাখার পর তার অভিব্যক্তি জানার চেষ্টা করেন সংবাদকর্মীরা। তবে সুযোগ দেননি কৌশলী এই কোচ। বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হননি শ্রীলংকার কোনো ক্রিকেটার। গত তিন বছর কোচ থাকাকালীন বাংলাদেশকে অনেক সাফল্য এনে দিয়েছেন হাথুরুসিংহে। বাংলাদেশের বিপক্ষেই এবার পরিকল্পনা করবেন তিনি। ত্রিদেশীয় সিরিজে ম্যাথিউস বাহিনীর প্রথম ম্যাচ ১৭ জানুয়ারি, জিম্বাবুয়ের বিপক্ষে। এর আগে শুক্রবার কয়েক ধাপে ঢাকায় পৌঁছেছে জিম্বাবুয়ে দল। কাল বিকেলে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন করেছে তারা। ত্রিদেশীয় সিরিজের সব ম্যাচই হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আগামীকাল উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশের প্রতিপক্ষ জিম্বাবুয়ে।

এদিকে ত্রিদেশীয় সিরিজের পর বাংলাদেশের বিপক্ষে দুটি করে টেস্ট ও টি ২০ খেলবে শ্রীলংকা।

শনিবার ওয়ানডে দল নিয়ে হাথুরু ঢাকায় পা রাখার আগেই বাংলাদেশ সফরের টেস্ট দল ঘোষণা করে শ্রীলংকা ক্রিকেট। নতুন কোচের চাওয়ায় টেস্ট দলেও বেশ কিছু পরিবর্তন এসেছে। নতুন ডেপুটি পেয়েছেন অধিনায়ক দিনেশ চান্দিমাল। পেস আক্রমণের নেতা সুরঙ্গা লাকমলকে দেয়া হয়েছে টেস্ট দলের সহ-অধিনায়কত্ব। ধারণা করা হচ্ছে, আগামীতে লাকমলই হবেন হাথুরুর টেস্ট অধিনায়ক।

শ্রীলংকা টেস্ট দল : দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দানুশকা গুনাথিলাকা, কুশাল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, রোশেন সিলভা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমল (সহ-অধিনায়ক), দিলরুয়ান পেরেরা, দুশমন্থ চামিরা, লাকসান সান্দাকান, আকিলা ধনাঞ্জয়া, লাহিরু গামাগে, লাহিরু কুমারা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter