আইপিএল নিলাম

বাংলাদেশের চেয়ে আফগান ক্রিকেটার বেশি!

  যুগান্তর ডেস্ক    ১৪ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে তাদের দল। ২০১৮ সালের আইপিএলের নিলামে তাদের সঙ্গে আছেন বাংলাদেশের আরও ছয়জন ক্রিকেটার। তবে খেলোয়াড় সংখ্যার দিক থেকে বাংলাদেশকেও ছাড়িয়ে গেছে আফগানিস্তান!

শুক্রবার রাতে ১১তম আইপিএল নিলামের খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে টুর্নামেন্ট কমিটি। ২৭ ও ২৮ জানুয়ারি বাঙ্গালোরে এবারের আইপিএল নিলামে উঠতে যাচ্ছেন রেকর্ড ১,১২২ জন খেলোয়াড়, যেখানে বিদেশি খেলোয়াড় থাকছেন ২৮২ জন। যার মধ্যে রয়েছেন বাংলাদেশের আট খেলোয়াড়। সাকিবকে ছেড়ে দিয়েছে কলকাতা নাইটরাইডার্স। পাঁচ বছর ফ্র্যাঞ্চাইজিটিতে কাটিয়ে এবার নিলামে উঠতে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। একইভাবে সানরাইজার্স হায়দরাবাদও ছেড়ে দিয়েছে মুস্তাফিজকে।

সাকিব ও মুস্তাফিজের সঙ্গে এবারের নিলামে উঠতে যাচ্ছেন তামিম ইকবাল, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ ও আবুল হাসান। দু’দিনের নিলাম পর্ব শেষেই জানা যাবে বাংলাদেশ থেকে কারা সুযোগ পাচ্ছেন এবারের আইপিএলে।

বাংলাদেশ থেকে যেখানে জায়গা পেয়েছেন আটজন সেখানে মাত্রই টেস্ট মর্যাদা পাওয়া আফগানিস্তানের কিনা ১৩ ক্রিকেটার থাকছেন নিলামে! সংখ্যার দিক থেকে বাংলাদেশের চেয়ে পিছিয়ে আছে কেবল আয়ারল্যান্ড (২), যুক্তরাষ্ট্র (২) ও স্কটল্যান্ড (১)। বিদেশি কোটায় নিলামে সবচেয়ে বেশি ৫৮ খেলোয়াড় উঠছে অস্ট্রেলিয়ার। ঠিক তাদের পরই রয়েছে দক্ষিণ আফ্রিকা (৫৭)। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকা থেকে সমান ৩৯ ক্রিকেটারের ভাগ্য নির্ধারণ হবে নিলামে। ৩০ জন ইংল্যান্ডের ও ২৬ ক্রিকেটার থাকছে নিউজিল্যান্ডের। ওয়েবসাইট।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.