বিশ্বকাপের পর তারকাদের মন উড়ুউড়ু

  যুগান্তর ডেস্ক    ২০ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিশ্বকাপের পর তারকাদের মন উড়ুউড়ু

রোমা ও ব্রাজিলের আলিসন বিশ্বের সবচেয়ে দামি গোলকিপার হতে চলেছেন। বিশ্বরেকর্ড গড়া ৬৭ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি’তে আলিসন যোগ দিতে যাচ্ছেন লিভারপুলে।

আলিসনের জার্সিবদলকে যদি এবারের গ্রীষ্মকালীন দলবদলের বড় চমক মনে করেন, তাহলে ভুল করবেন। চমক আরও অপেক্ষা করছে। চেলসি হারাতে পারে তাদের দুই বেলজিয়ান তারকা গোলরক্ষক থিবাউ কুর্তোয়া এবং উইঙ্গার ইডেন হ্যাজার্ডকে। রিয়াল মাদ্রিদ এ দু’জনের জন্য বড়শি ফেলে রেখেছে। চেলসির নতুন কোচ মাউরিজিও সারি অবশ্য দু’জনকেই রেখে দেয়ার কথা জানিয়েছেন।

রোনাল্ডো চলে যাওয়ার পর রিয়াল তার শূন্যস্থান পূরণের জন্য তাকিয়ে আছে হ্যাজার্ডের দিকে। বার্সেলোনাও তার প্রতি আগ্রহী। এজন্য তারা ট্রান্সফার ফি ছাড়াও উসমান দেম্বেলের সঙ্গে হ্যাজার্ডকে বিনিময় করতে প্রস্তুত।

গ্রীষ্মকালীন দলবদলের বাজারে জোর গুঞ্জন, ম্যানচেস্টার ইউনাইটেড বায়ার্ন মিউনিখ থেকে রবার্ট লেওয়ানডোস্কি এবং থিয়াগো আলকান্তারাকে নিয়ে আসতে চায়। আলকান্তারা বার্সেলোনা থেকে বায়ার্নে পাড়ি দেয়ার সময় ওল্ড ট্রাফোর্ডে তাকে নিয়ে আসতে চেয়েছিল রেডডেভিলরা। সেবার পারেনি।

এবার কোমর বেঁধে মাঠে নেমেছে তারা। হোসে মরিনহো এর আগে রিয়াল মাদ্রিদ ও চেলসির কোচ থাকার সময় পোলিশ স্ট্রাইকার লেওয়ানডোস্কির প্রতি আগ্রহ দেখিয়েছিলেন।

এদিকে আরেক গুঞ্জন, পল পগবা ফিরে যেতে পারেন তার পুরনো ক্লাব জুভেন্টাসে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে জুটি বাঁধার লোভে ম্যানইউ ছাড়তে পারেন বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্সের এই মিডফিল্ডার।

ইতালির সংবাদমাধ্যমের দাবি, ফ্রান্স বিশ্বকাপ দলের তারকা ফিরে যেতে পারেন তার পুরনো ক্লাব জুভেন্টাসে। জল্পনা সত্যি হলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে খেলতে দেখা যেতে পারে পগবাকে।

ইংলিশ প্রিমিয়ার লিগে গত মৌসুমের দ্বিতীয় পর্বে ম্যানইউ কোচ হোসে মরিনহোর সঙ্গে পগবার সম্পর্ক খারাপ হয়ে যায়। তখন বলা হয়েছিল, সম্পর্ক খারাপ হওয়ার জন্যই তাকে নিয়মিত দলে সুযোগ দেননি মরিনহো।

ফ্রান্সের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক এ নিয়ে নিজের বিরক্তি গোপন করেননি। পগবার ক্লাব ছাড়তে চাওয়ার এটাই প্রধান কারণ বলে দাবি করা হচ্ছে। রাশিয়ায় বিশ্বকাপ হাতে নিয়েও তিনি বলেছিলেন, ‘আমি কিন্তু কাপটা নিয়ে ইংল্যান্ডে যাচ্ছি না।’ তার এই বক্তব্যের পর অনেকে বলেছিলেন, ইংল্যান্ডে ফিরবেন না বলেই পগবা একথা বলেছেন। ওয়েবসাইট।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.