সংখ্যায় প্রথম ওয়ানডে

  স্পোর্টস ডেস্ক ২৪ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তামিম ইকবাল,

১ ২৭৯ রান ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ। আর সব মিলিয়ে এটি উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। ২০১২ সালে খুলনায় উইন্ডিজের বিপক্ষে ছয় উইকেটে সর্বোচ্চ ২৯২ রান করেছিল বাংলাদেশ।

২ গায়ানায় দুই ম্যাচ খেলে দুটিতেই জিতল বাংলাদেশ। রোববার উইন্ডিজ-বধের আগে এই মাঠে ২০০৭ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিল বাংলাদেশ।

৮ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে এটি বাংলাদেশের অষ্টম জয়। এর চারটিই উইন্ডিজের মাটিতে।

২০৭ দ্বিতীয় উইকেটে তামিম ইকবাল ও সাকিব আল হাসান গড়েন ২০৭ রানের জুটি। দ্বিতীয় উইকেটে এটি বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ এবং যে কোনো উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি।

১৪৬ তিন অঙ্কের ম্যাজিকফিগার ছুঁতে তামিমের লেগেছে ১৪৬ বল। ওয়ানডেতে এটি বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের মন্থরতম সেঞ্চুরি। টেস্টেও বাংলাদেশের সবচেয়ে ধীরগতির সেঞ্চুরির রেকর্ডটি (৩১২ বলে) তামিমের।

১৩০ তামিমের ১৩০ ওয়ানডেতে উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ ইনিংস। আগের সর্বোচ্চ ১২০ রান ছিল এনামুল হকের।

৯৭ ওয়ানডেতে প্রথমবারের মতো নব্বইয়ের ঘরে কাটাপড়া সাকিব এর আগে টেস্টেও উইন্ডিজের বিপক্ষে একবার ৯৭ রানে আউট হয়েছিলেন।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter