নতুন বিতর্কে জড়ালেন সাব্বির

  স্পোর্টস রিপোর্টার ২৯ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নতুন বিতর্কে জড়ালেন সাব্বির
জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান

সাব্বির রহমানের বিরুদ্ধে আবারও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে। এবার অভিযোগ, সামাজিক যোগাযোগমাধ্যমে দুই ভক্তকে তিনি অকথ্য ভাষায় গালমন্দ করেছেন এবং হুমকি দিয়েছেন।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী কাল জানিয়েছেন, সাব্বিরের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তার প্রমাণ পাওয়া গেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

সাব্বিরের ফর্ম মোটেও ভালো যাচ্ছে না। ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম দুই ওয়ানডেতে করেছেন মাত্র ১৫ রান। দিনের পর দিন তার বাজে পারফরম্যান্সের জন্য ক্রিকেটপ্রেমীরাও হতাশ। ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে শেষে ফেসবুকে তার কড়া সমালোচনাও হয়। সাব্বিরের বর্তমান ফর্ম নিয়ে ফেসবুকে শ্লেষাত্মক মন্তব্য পোস্ট করেন এক ক্রিকেটপ্রেমী।

সেই মন্তব্যে সাব্বিরকে (সাব্বির আহমেদ রোমান নামের অ্যাকাউন্ট) ট্যাগ করেন আরেক ভক্ত। এরপরই সাব্বির নামের সেই অ্যাকাউন্ট থেকে ওই দুই ক্রিকেটপ্রেমীকে অকথ্য ভাষায় গালাগালি করে ক্ষুদে বার্তা পাঠানো হয়। এই অ্যাকাউন্টের অনুসারী সংখ্যা ৯০ হাজারের বেশি। বিসিবির ইমেইল ও মিডিয়াতেও সাব্বিরের এই নাম ব্যবহার করা হয়।

ধারণা করা হচ্ছে এটি সাব্বিরেরই অ্যাকাউন্ট। এই অ্যাকাউন্ট থেকে পরে ওই দুই ভক্তকে ব্লক করে দেয়া হয়। সাব্বিরের অ্যাকাউন্ট এখন সাময়িকভাবে বন্ধ। এ নিয়ে কাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘জাতীয় দলের খেলোয়াড়রা সামাজিক যোগাযোগমাধ্যমে সমর্থকদের সঙ্গে কেমন আচরণ করবে সে ব্যাপারে আলাদা একটা নির্দেশনা দেয়া আছে।

তাদের বলা আছে, এই মাধ্যমে সমর্থকদের সঙ্গে কথোপকথনে খুব বেশি সতর্ক থাকতে হবে। যেহেতু এটা এখন সবাই জানে (সাব্বিরের ঘটনা), তো বোর্ডের হাতে যখনই এটা আসবে, যদি দেখা যায় সে শৃঙ্খলাভঙ্গ করেছে, তাহলে ডিসিপ্লিনারি কমিটির হাতে বিষয়টা তুলে দেব আমরা। এরপর তারা এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।’

সাব্বিরের এমন কাণ্ড অবশ্য নতুন নয়। আফগানিস্তানের বিপক্ষে সিরিজের সময় সতীর্থ মেহেদী হাসান মিরাজের সঙ্গে তার হাতাহাতির ঘটনার কথা জানা যায়। এছাড়া গত ডিসেম্বরে ঘরোয়া ক্রিকেটের ম্যাচের সময় এক কিশোরকে পিটিয়ে বিতর্কে জড়িয়েছিলেন তিনি।

শাস্তি স্বরূপ বিসিবি তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়ার পাশাপাশি ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছিল। জরিমানা হিসেবে তাকে গুনতে হয়েছিল ২০ লাখ টাকা। এত বড় শাস্তির পর অনেকেই ভেবেছিলেন তিনি হয়তো এবার নিজেকে শুধরে নেবেন। কিন্তু সাব্বির যেন বিতর্কের সঙ্গ না ছাড়ার পণ করেছেন।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter