আফ্রিদির ছক্কার রেকর্ড ছুঁলেন গেইল

  যুগান্তর ডেস্ক    ৩১ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আফ্রিদি,

বাংলাদেশের কাছে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে হেরেছে তার দল ওয়েস্ট ইন্ডিজ। তবে ক্রিস গেইল দলকে এগিয়ে নিতে যথাসাধ্য চেষ্টা করেছিলেন। ৬৬ বলে ৭৩ রানের এক ঝড়ো ইনিংস খেলেছেন। যে ইনিংসে পাঁচটি ছক্কা হাঁকান বাঁ-হাতি এই ওপেনার।

দল হারলেও দারুণ এক রেকর্ডে ভাগ বসিয়েছেন ক্যারিবীয় ব্যাটিং দানব। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মেরে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে ছুঁয়ে ফেলেছেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের পর আন্তর্জাতিক ক্রিকেটে এখন গেইলের ছক্কা ৪৭৬টি। সমান সংখ্যক ছক্কা আফ্রিদিরও। এই রেকর্ড গড়তে গেইলের অবশ্য ম্যাচ লেগেছে আফ্রিদির চেয়ে কম। পাকিস্তানি অলরাউন্ডারের যেখানে লেগেছে ৫২৪ ম্যাচ, গেইলের লেগেছে ৪৪৩টি।

তিন ফরম্যাটের মধ্যে ওয়ানডেতে আফ্রিদির ছক্কা ৩৫১টি, টি ২০তে ৭৩ এবং টেস্টে ৫২টি। অন্যদিকে ওয়ানডেতে গেইল হাঁকিয়েছেন ২৭৫টি ছক্কা, টি ২০তে ১০৩টি ও টেস্টে ৯৮টি। ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ ট্যুর অব ওয়েস্ট ইন্ডিজ-২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.