সিপিএলে খেলার অনুমতি পেলেন আফ্রিদিরা

  যুগান্তর ডেস্ক    ০৩ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কোহলি,

আন্তর্জাতিক সূচির ব্যস্ততায় অনেকটা শঙ্কার মুখে পড়ে গিয়েছিল পাকিস্তানি ক্রিকেটারদের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলা। শেষ পর্যন্ত শর্তসাপেক্ষে নিজেদের খেলোয়াড়দের সপ্তাহখানেক পর শুরু হতে যাওয়া এই টি ২০ টুর্নামেন্টে খেলার অনুমতি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শর্ত তেমন কঠিন কিছু নয়। জাতীয় দলের পরবর্তী সিরিজের ক্যাম্পের আগে খেলোয়াড়রা সুস্থ শরীরে ক্যাম্পে যোগ দিতে পারলেই কোনো আপত্তি থাকবে না বোর্ডের, এই শর্তেই অন্তত ১১ ক্রিকেটারকে নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) দিয়েছে পিসিবি।

সিপিএলে অংশ নিতে ছয় দলের মধ্যে পাঁচটিতেই অন্তত একজন করে পাকিস্তানি ক্রিকেটার রয়েছেন। সর্বোচ্চ তিনজন পাকিস্তানি খেলবেন বার্বাডোজ ট্রাইডেন্টস ও সেন্ট লুসিয়া স্টার্সে। বার্বাডোজের হয়ে খেলবেন ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান ও মোহাম্মদ ইরফান।

সেন্ট লুসিয়ার হয়ে মাঠে নামবেন মোহাম্মদ সামি, রুম্মন রাইস ও হুসাইন তালাত। এছাড়া শোয়েব মালিক ও সোহেল তানভির গায়ানা আমাজন ওয়ারিয়র্সে, শহীদ আফ্রিদি ও ইমাদ ওয়াসিম জ্যামাইকা তালাওয়াসে ও ত্রিনিবাগো নাইট রাইডার্সে খেলবেন শাদাব খান।

এদিকে ভারতের জাতীয় নির্বাচন আর কয়েক মাস পর। এতে দেশের মাটিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) হওয়া নিয়ে ধোঁয়াশা রয়েছে। সহযোগিতার হাত বাড়িয়ে দিতে প্রস্তুত দক্ষিণ আফ্রিকা। লোকসভা নির্বাচনের কারণে আইপিএল অন্যখানে সরে যাওয়ার সম্ভাবনা আছে। তবে এত কম সময়ে বিকল্প ভেন্যুর নাম ঘোষণা নিয়ে দোদুল্যমান ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)।

নির্বাচনের দিন-তারিখ ঘোষণা না হওয়া পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারছে না তারা। ভারতীয় বোর্ডের চিন্তা কমিয়ে দিতেই আইপিএলের ১২তম আসর দক্ষিণ আফ্রিকায় আয়োজনের আগ্রহ প্রকাশ করেছে সিএসএ।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ২০০৯ সালে সফলতার সঙ্গে আইপিএল আয়োজন করেছিল। ভক্ত-সমর্থকদের দারুণ সাড়া পেয়েছিল সেবার। আরেকটি জাতীয় নির্বাচনের কারণে আবারও আয়োজক হওয়ার দৌড়ে এগিয়ে রইল তারা।

দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী থাবাং মোরে বলেছেন, ‘তারা যদি আইপিএল দক্ষিণ আফ্রিকায় নেয়ার সিদ্ধান্ত জানায়, তাহলে জবাব হবে- হ্যাঁ। আইপিএল আয়োজনে আমরা আগ্রহী।’

মোরে আরও জানান, শুধু দক্ষিণ আফ্রিকা নয়। দুবাইও আগামী আইপিএল আয়োজনের আগ্রহ জানায়। ওয়েবসাইট।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter