মডরিচের দাম ৭৫০ মিলিয়ন ইউরো!

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

জিনেদিন জিদান ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে হারিয়ে এমনিতেই মেরুদণ্ড ভাঙার দশা রিয়াল মাদ্রিদের। তার ওপর লুকা মডরিচকেও হারালে রীতিমতো অস্তিত্বের সংকটে পড়ে যাবে স্প্যানিশ জায়ান্টারা। সেই চেষ্টাই নাকি চালাচ্ছিল ইন্টার মিলান।

দলের মিডফিল্ড জেনারেলের দিকে ইতালির ক্লাবটির হাত বাড়ানোর খবর কানে আসতেই পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিলেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। রাশিয়া বিশ্বকাপের সেরা খেলোয়াড় মডরিচকে যে রিয়াল ধরে রাখতে চায় তা বোধগম্য। তবে উপযুক্ত দাম পেলে ক্রোয়েশিয়ার মিডফিল্ডারকে বিক্রি করতে রাজি আছেন পেরেজ।

প্রশ্ন হল, পেরেজের বেঁধে দেয়া দামে মডরিচকে কেনার সামর্থ্য কি ইন্টারের আছে? দামটা শুনেই হয়তো ভিমরি খাওয়ার দশা সেরি-এ জায়ান্টাদের। মাত্র ৭৫০ মিলিয়ন ইউরো! অঙ্কটা ট্রান্সফার ফি’র বর্তমান বিশ্বরেকর্ডের (২২২ মিলয়ন ইউরো) তিন গুণেরও বেশি। এ দামে মডরিচকে কিনতে গেলে নিশ্চিতভাবেই দেউলিয়া হয়ে যাবে ইন্টার!

মডরিচকে ধরে রাখতে চায় বলেই চুক্তিতে তার রিলিজ ক্লজ ৭৫০ মিলিয়ন ইউরো নির্ধারণ করে রেখেছে লিয়াল। বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০২০ সালের জুনে। তার আগে মোটা অঙ্কের বেতনের টোপ দিয়ে মডরিচকে বার্নাব্যু থেকে ভাগিয়ে আনার ইচ্ছা থাকলে ইন্টারকে কী করতে হবে সেটাই জানিয়ে দিলেন পেরেজ, ‘মডরিচ রিয়াল মাদ্রিদ ছাড়ছে না। অন্তত কেউ তার রিলিজ ক্লজ ৭৫০ মিলিয়ন ইউরো না দেয়া পর্যন্ত এটা সম্ভব নয়।’ ওয়েবসাইট।