বাংলাদেশের শুরু হারে

এশিয়ান গেমস ফুটবল * বাংলাদেশ ০ : ৩ উজবেকিস্তান

  যুগান্তর ডেস্ক    ১৫ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল

এশিয়ান গেমস ফুটবলে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের শুরু হল হার দিয়ে। মঙ্গলবার বোগতের পাকানসারি স্টেডিয়ামে উজবেকি-স্তানের কাছে ৩-০ গোলে হেরেছে বাংলাদেশ। উজবেকিস্তানের সঙ্গে বাংলাদেশের রেকর্ড ভালো নয়।

১৯৯৯ সালে এএফসি এশিয়ান কাপে ৬-০, ২০০৬ সালের একই টুর্নামেন্টে ৫-০ ও ৪-০ গোলে হেরেছিল বাংলাদেশ। ২০১৪ ইনচন এশিয়ান গেমসেও ৩-০ গোলে হেরেছিলেন মামুনুলরা।

‘চার বছর আগের চেয়ে এই ম্যাচে আমাদের পারফরম্যান্স ভালো হয়েছে। আমরা কিছুক্ষণের জন্য হলেও ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রাখতে পেরেছি। যা ওই ম্যাচে পারিনি’, বলেন জামাল ভূঁইয়া। কোচ জেমি ডে’র কথায়, ‘ছেলেরা চেষ্টা করেছে। ভালো খেলেছে। প্রথমে খানিকটা নার্ভাস ছিল। পরে মানিয়ে নিয়েছে। তাছাড়া আমরা দুটি পেনাল্টি থেকে বঞ্চিত হয়েছি।’

সন্তুষ্ট উজবেক কোচ খায়দারোভ রেফসান, ‘যে কোনো টুর্নামেন্টে উদ্বোধনী ম্যাচ জেতাটা গুরুত্বপূর্ণ। আমরা তিন গোল করেছি। তাতে খুশি।’ বাংলাদেশ দল সম্পর্কে তার মূল্যায়ন, ‘প্রথমার্ধে তারা ভালো খেলেছে। বিশেষ করে গোলকিপার আশরাফুল ইসলাম রানা।’ জাকার্তা শহর থেকে কয়েক কিলোমিটার দূরে পাকানসারি স্টেডিয়াম। ৪০ হাজার আসন বিশিষ্ট স্টেডিয়ামে দর্শক একশ’রও কম। ইন্দোনেশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের সংখ্যাও কম।

ম্যাচের তিন মিনিটে দুটি জোরালো আক্রমণ। গোলকিপার আশরাফুল ইসলাম রানার দুটি দারুণ সেভ। চার মিনিটে কর্নার। ২৩ মিনিটে ডান প্রান্ত থেকে ক্রসে হেডে উরিনভয়েভ গোল করেন (১-০)। গোলকিপার রানার অবশ্য

কিছুই করার ছিল না। মিনিটদুয়েক পরই উজবেক জালে বল জড়িয়েছিল। কিন্তু রেফারি ফাউলের নির্দেশ দেন। ম্যাচে বাংলাদেশের সবচেয়ে গোছালো আক্রমণ হয় ৪০ মিনিটে। মাহবুবুর রহমান নয়ন বিপলু বাঁ প্রান্ত দিয়ে আক্রমণ করেন। কিন্তু ফিনিশিং হয়নি। ৫৩ মিনিটে উরিনভ আরেকটি গোল করেন (২-০)। ৬৭ মিনিটে খামদাভোভ বক্সের ডান প্রান্ত থেকে কোনাকুনি শটে রানাকে পরাস্ত করলে স্কোরলাইন ৩-০ হয়। গ্রুপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ বৃহস্পতিবার থাইল্যান্ডের বিপক্ষে।

ঘটনাপ্রবাহ : এশিয়ান গেমস-২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter