মেয়েদের ক্রিকেটেও ‘এ’ দল হচ্ছে

  স্পোর্টস রিপোর্টার ১৮ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেয়েদের ‘এ’ ক্রিকেট দল মাসকয়েক আগে ভারত সফর করে এসেছে। দলের সবাই ছিলেনজাতীয় দলের ক্রিকেটার। এখন মিরপুর একাডেমি মাঠে ক্যাম্প চলছে। ক্যাম্পে ৩০ জন ক্রিকেটার। এখান থেকেই আলাদা ‘এ’ দল তৈরির চিন্তা করছে টিম ম্যানেজমেন্ট। টিম অপারেটিং ম্যানেজার নাজমুল আবেদিন ফাহিম মনে করছেন, ঘরোয়া ক্রিকেটে ভালো করেই মেয়েদের জাতীয় দলে সুযোগ পাওয়া উচিত।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নাজমুল আবেদিন বলেন, ‘আমরা এখন ফিল্ডিং ও ফিটনেস নিয়ে কাজ করছি। ব্যাটিং-বোলিং নিয়ে কাজ কম হচ্ছে। এখানে ৩০ জন ক্রিকেটার। এই পর্বের অনুশীলন আগামীকাল (আজ) শেষ হবে। এখান থেকেই আমরা ‘এ’ দল বাছাই করব। ‘এ’ দল হবে জাতীয় দলে খেলোয়াড় সরবরাহের পাইপলাইন। মেয়েরা শুধু আন্তর্জাতিক ম্যাচ খেলার পরই ভালো করবে, এমনটা যেন না হয়। ভালো করতে শেখাটা ঘরোয়া ক্রিকেট থেকে তৈরি হোক।’ তিনি বলেন, ‘আশা করাই যায়, মেয়েরা বিশ্বকাপে ভালো করবে। আমরা তাদের কাছ থেকেই দেখেছি। তাদের দুর্বলতার কথা মাথায় রেখেই ফিল্ডিং ও ফিটনেসের ওপর গুরুত্ব দেয়া হচ্ছে।’

টি ২০ বিশ্বকাপের আগে চূড়ান্ত প্রস্তুতি নিয়ে নাজমুল আবেদিন বলেন, ‘অক্টোবরে বাংলাদেশ একটি হোম সিরিজ খেলবে। সম্ভাব্য প্রতিপক্ষ পাকিস্তান। বিশ্বকাপ শুরু হওয়ার ১০ দিন আগে আমরা ওয়েস্ট ইন্ডিজ যাব। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিজেদের অবস্থান ঠিক করব।’ টানা কয়েকটি আন্তর্জাতিক সিরিজ খেলে মেয়েরা অনেক উন্নতি করেছে। পরপর তিনটি সিরিজ ও টুর্নামেন্টের শিরোপা জিতেছে। নাজমুল আবেদিন বলেন, ‘মেয়েরা যখনই বুঝতে পারল, তারা জিততে পারে, ভালো করতে পারে, তখন থেকেই ম্যাচ জয়ের আনন্দ উপভোগ করতে শিখেছে। ভালো লাগাটা শুরু হয়েছে তখন থেকেই। কীভাবে চাপ সামলাতে হয় সেটাও তারা জেনেছে। উপভোগ করার উপলব্ধি থেকেই তারা এগিয়ে গেছে। ইনজুরিতে কম পড়েছে। আমরা যতটা ভাবি আসলে তারা ততটা আনফিট নয়।’ মেয়েদের পরবর্তী অনুশীলন ক্যাম্প ২৬ আগস্ট রাজশাহীতে শুরু হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter