৩০ বছর বেসবল খেলার পর ক্রিকেটে

  ওয়েবসাইট ১৮ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সোগো,

বয়স ৩৮ হলে ক্যারিয়ার গুটিয়ে নেয়ার চিন্তায় থাকেন যেকোনো পেশাদার ক্রিকেটার। সেখানে কেউ যখন জীবনের ৩৮ বসন্ত পেরিয়ে এসে নতুন করে ক্রিকেটে নাম লেখান, তাতে অবাক না হয়ে পারা যায় না।

আর এই খবরে চোখ কপালে উঠে যায় তখনই যখন জানা যায় ৩৮ বছর বয়সে ক্রিকেটে আসা ব্যক্তিজীবনের ৩০ বছর কাটিয়েছেন বেসবল খেলে।

এমন অবাক করা ঘটনার জš§ দিয়েছেন জাপানের সাবেক বেসবল খেলোয়াড় এবং বর্তমানে ক্রিকেটার সোগো কিমুরা। ৩০ বছর বেসবল খেলার পর কিমুরা এখন জায়গা করে নিয়েছেন জাপান জাতীয় ক্রিকেট দলে।

২০০৩ থেকে ২০১৭ পর্যন্ত ১৪ বছর জাপানের পেশাদার বেসবল লিগ খেলেছেন কিমুরা। ইয়োকোহামা বে’স্টারস, হিরোশিমা কার্প ও সেইবু, লায়নসের মতো বিখ্যাত দলগুলোয় খেলেছেন কিমুরা। এ বছরের শুরুতে লায়নসের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর আর নতুন কোনো দল পাননি তিনি। সিদ্ধান্ত নেন বেসবলে আর নয়, এবার খেলবেন ক্রিকেট।

৩৮ বছর বয়সে বেসবল কোচ হওয়ার প্রস্তাব পেলেও কিমুরা সিদ্ধান্ত নিয়েছেন, এখনই থামিয়ে দেবেন না নিজের ক্রীড়াজীবন। তাই বেসবল কোচ হওয়ার বদলে ক্রিকেটার হলেন তিনি।

এ ব্যাপারে কিমুরা বলেন, ‘আমাকে বেশ কয়েকবার বেসবল কোচ হওয়ার প্রস্তাব দেয়া হয়েছে। কিন্তু যখন আমাকে জিজ্ঞেস করা হল যে ক্রিকেট খেলব কিনা তখন কিছু ভিডিও দেখে ক্রিকেটের প্রতি আগ্রহী হয়ে উঠি।’

তিনি যোগ করেন, ‘এটা আমার জন্য খুবই চ্যালেঞ্জিং। জানতাম, আমি যদি আত্মবিশ্বাসী না হই, তাহলে ক্রিকেট খেলা সম্ভব হবে না। তাই শুরুতে দুঃখ, যন্ত্রণা পেলেও আমি ইতিবাচক থেকে সামনে এগোতে চাই।’

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter