দল নির্বাচনে গুরুত্ব পাচ্ছে শৃঙ্খলা

  স্পোর্টস রিপোর্টার ৩০ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ,

কোচ স্টিভ রোডসের অধীনে এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের দল নিয়ে চলছে মাশরাফিদের প্রস্তুতি। ক্যাম্পে নেই মাহমুদউল্লাহ ও সাকিব আল হাসান। সিপিএলে খেলছেন মাহমুদউল্লাহ, হজে গিয়েছিলেন সাকিব। হজ শেষে কাল রাতেই ঢাকায় ফেরার কথা ছিল সাকিবের। স্কিল অনুশীলন শুরু হওয়ার আগেই চূড়ান্ত দল ঘোষণা হবে। এবার চূড়ান্ত দল ঘোষণার আগে শৃঙ্খলা বিষয়ে বেশি গুরুত্ব দেবেন নির্বাচকরা।

দেশের বাইরে থাকা বিসিবি সভাপতি নাজমুল হাসান ঢাকায় ফিরেছেন। কাল রাতেই সাকিব ও নাজমুল হাসানের বৈঠকে বসার কথা ছিল। কিন্তু সাকিবের ফ্লাইট দেরি হওয়ায় সেটা হয়নি। এশিয়া কাপে সাকিবের খেলা প্রায় নিশ্চিত। বাঁ-হাতের কনিষ্ঠ আঙুলে তিনি এশিয়া কাপের পরই অস্ত্রোপচার করাতে চান। তারপরও সাকিবের অবস্থা এবং দল নিয়ে বিস্তারিত জানতে চান বোর্ড সভাপতি। এশিয়া কাপের দল কেমন হবে তা নিয়ে অধিনায়ক মাশরাফি মুর্তজার সঙ্গে আলোচনা শেষ নির্বাচকদের। আজ নির্বাচকরা দল নিয়ে কোচ রোডসের সঙ্গে আলোচনায় বসবেন। দলও ঘোষণা হবে দু-এক দিনের মধ্যে।

এশিয়া কাপের দল নির্বাচনে গুরুত্ব পাচ্ছে শৃঙ্খলার বিষয়টি। ক’দিন আগেই মোসাদ্দেক হোসেন সৈকতের বিরুদ্ধে তার স্ত্রী মামলা করেছেন। তবে বিষয়টি ব্যক্তিগত ও পারিবারিক বলে এ যাত্রায় পার পেয়ে যেতে পারেন মোসাদ্দেক। তবে শাস্তি এড়ানো কঠিন হবে সাব্বির রহমানের। নিত্যনতুন বিতর্কে জড়ানো এ ব্যাটসম্যানদের বড় ধরনের শাস্তি দেয়ার পক্ষে বোর্ডের একটি অংশ।

তবে সিনিয়র ক্রিকেটাররা তাদের আরও একবার সুযোগ দেয়ার পক্ষে। যারা শৃঙ্খলা ভঙ্গ করছেন তাদের নিয়ে বিসিবি এরই মধ্যে একটি নীতিগত সিদ্ধান্ত পৌঁছেছে। কিছু খেলোয়াড়ের জন্য বিসিবি পুরো দলের পরিবেশ নষ্ট করতে রাজি নয়। তাই সাব্বির রহমানের ভাগ্য নির্ভর করছে বিসিবি সভাপতির সিদ্ধান্তের ওপরই। তার ব্যাপারে কঠোর সিদ্ধান্তও নিতে পারে বিসিবি।

এদিকে কয়েকজন খেলোয়াড়ের একের পর এক অনৈতিক কর্মকাণ্ড নিয়ে ভাবতে নারাজ বাকি খেলোয়াড়রা। বরং এগুলো আড়াল করে কিভাবে সামনের দিকে এগোনো যায় সেসব নিয়েই ভাবছেন মাশরাফিরা। বুধবার মিরপুরে সৌম্য সরকার বলেন, ‘এটা যার যার ব্যক্তিগত বিষয়। এখন ক্যাম্প চলছে। আমরা চেষ্টা করি যার যার নেতিবাচক বিষয় সামনে না এনে ইতিবাচক বিষয় নিয়ে আলোচনা করতে। সামনেই এশিয়া কাপ। সবার দৃষ্টিও সামনেই।’

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter