২৩ শট গোল নেই একটিও

দুর্ভাগা খেলোয়াড় রোনাল্ডো

  এএফপি/গোল ডটকম ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোনাল্ডো,

প্রতি ম্যাচেই একই ছবি। প্রবল হতাশায় প্রতিপক্ষের পোস্টের ওপর রাগ ঝাড়ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু পোস্ট ধরে এত ঝাকাঝাকিতেও পাকা আমের মতো টপ করে পড়ছে না গোল! সেরি-এ লিগে এবার রোনাল্ডোর গোলখরা ও জুভেন্টাসের জয়রথ সমান্তরালেই ছুটছে।

শনিবার পারমাকে ২-১ গোলে হারিয়ে তিন ম্যাচে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে তুরিনের বুড়িরা। কিন্তু জুভেন্টাসের জার্সিতে তিন ম্যাচ খেলেও গোলের খাতা খুলতে পারেননি রোনাল্ডো। গত নয় বছর রিয়াল মাদ্রিদের হয়ে গোলের সুনামি বইয়ে দেয়া পর্তুগিজ যুবরাজ হাড়ে হাড়ে টের পাচ্ছেন ইতালির ফুটবল কতটা কঠিন।

রিয়াল ছেড়ে জুভেন্টাসে এসে যেন পানিতে পড়েছেন রোনাল্ডো। সেরি-এ লিগে তিন ম্যাচে ২৩টি শট নিয়েও দেখা পাননি গোল নামের সোনার হরিণের। এ মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে সবচেয়ে বেশি শট নিয়ে গোল না পাওয়া অভাগা খেলোয়াড়টির নাম রোনাল্ডো! তালিকায় দ্বিতীয় স্থানে আছেন ফরাসি ক্লাব নাতেঁর মিডফিল্ডার ভ্যালেন্তিন রজিঁয়ে। ১৫টি শট নিয়েও গোল পাননি তিনি।

আগের দুই ম্যাচের মতো শনিবারও একের পর এক সুযোগ হাতছাড়া করেছেন রোনাল্ডো। তাকে ছাপিয়ে আবারও দলের জয়ের নায়ক ক্রোট ফরোয়ার্ড মারিও মানজুকিচ। নিজে এক গোল করার পাশাপাশি ব্লেইস মাতুইদির করা জয়সূচক গোলটিও তার বানিয়ে দেয়া।

তিন ম্যাচ খেলেও গোল না পাওয়ায় রোনাল্ডো নিজেই ধৈর্যহারা হয়ে উঠেছেন। সহসা এই বন্দিদশা থেকে মুক্তি মিলছে না তার। আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগে এটাই ছিল জুভেন্টাসের শেষ ম্যাচ। পরের ম্যাচ ১৬ সেপ্টেম্বর।

ওই ম্যাচেই রোনাল্ডোর অপেক্ষার শেষ দেখছেন জুভেন্টাস কোচ ম্যাসিমিলয়ানো আলেগ্রি, ‘ক্রিশ্চিয়ানো ভালো একটি ম্যাচ খেলেছে। কিন্তু অনেক সময় বল কিছুতেই গোলে ঢুকতে চায় না। আমি নিশ্চিত, আন্তর্জাতিক বিরতির পরই সে গোল পেয়ে যাবে।’

গোল পেতে রোনাল্ডোকে সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি দিলেন সতীর্থ মাতুইদিও, ‘সে অনেক বড় মাপের ফুটবলার। গোল করবেই। এই ম্যাচে গোল না পাওয়ায় সে কিছুটা বিরক্ত। তবে গোল আসবে। আমরা সবাই তাকে সহযোগিতা করব। হাতে অনেক সময় আছে।’

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter