নিঃস্বার্থ মেসি স্বার্থপর পগবা

বার্সেলোনা ৮ : ২ হুয়েস্কা

  এএফপি/ইএসপিএন ০৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেসি,

রোমেলুু লুকাকুর জোড়া গোলে রোববার বার্নলির বিপক্ষে প্রথমার্ধেই ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল ম্যানইউ। দ্বিতীয়ার্ধে পাওয়া পেনাল্টি তাকে নিতে দিলে হয়তো হ্যাটট্রিক পেয়ে যেতেন লুকাকু। কিন্তু বেলজিয়ান ফরোয়ার্ডকে সুযোগটা দিলেন না অধিনায়ক পল পগবা। স্বার্থপরের মতো নিজেই শট নিতে এসে পড়লেন পেনাল্টি মিসের হতাশায়।

ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে এবার ফেরা যাক স্প্যানিশ লিগে। শনিবার লেগানেসের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমার সামনেও ছিল হ্যাটট্রিকের সুযোগ। এক্ষেত্রেও নিজে পেনাল্টি নিয়ে সতীর্থকে হ্যাটট্রিক বঞ্চিত করেন অধিনায়ক সের্গিও রামোস।

সেখানে লিওনেল মেসি কী করলেন? প্রিয় বন্ধু লুইস সুয়ারেজকে পেনাল্টি নিতে দিয়ে বিসর্জন দিলেন নিজের হ্যাটট্রিক! এজন্যই মেসি অনন্য। এমন মহানুভবতা দেখানোর মতো সিংহ হৃদয় নেইমার, রোনাল্ডোদের নেই।

বন্ধুদের জন্য আগেও বহুবার এভাবে হাসিমুখে হ্যাটট্রিক বিসর্জন দিয়েছেন বার্সেলোনা অধিনায়ক। তার মহানুভবতার সবশেষ নজির দেখা গেল রোববার। লা লিগায় নবাগত হুয়েস্কার বিপক্ষে ম্যাচের ইনজুরি টাইমে সুয়ারেজ ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সেলোনা। আগেই জোড়া গোল করা মেসি সবাইকে বিস্মিত করে নিজে পেনাল্টি না নিয়ে বল এগিয়ে দেন সুয়ারেজের দিকে। পেনাল্টি থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন উরুগুয়ের ফরোয়ার্ড।

মেসির এমন আত্মত্যাগের ম্যাচে পুঁচকে হুয়েস্কাকে ৮-২ গোলে চূর্ণ করে এ মৌসুমে লিগে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে বার্সেলোনা। গোল ব্যবধানে রিয়াল মাদ্রিদকে টপকে উঠে এসেছে পয়েন্ট টেবিলের শীর্ষে। ন্যুক্যাম্পে গোলবন্যার ম্যাচে বার্সার বিশাল জয়ে মেসি ও সুয়ারেজের জোড়া গোলের পাশাপাশি একটি করে গোল করেছেন দেম্বেলে, রাকিতিচ ও জর্ডি আলবা। অপর গোলটি আত্মঘাতী।

হ্যাটট্রিক না পেলেও মেসি এ দিন জোড়া গোলের পাশাপাশি বানিয়ে দিয়েছেন দুই গোল। পুরো ম্যাচে গোলের সুযোগ তৈরি করেছেন নয়টি। সঙ্গে নিজের দুটি রেকর্ডও সমৃদ্ধ করেছেন আর্জেন্টাইন জাদুকর। লা লিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ১৫০টি অ্যাসিস্টের মাইলফলক ছুঁয়েছেন মেসি।

লিগে সবচেয়ে বেশি গোলে সহায়তার পাশাপাশি সবচেয়ে বেশি দলের বিপক্ষে গোলের রেকর্ডও তার দখলে। হুয়েস্কার বিপক্ষে গোলের মধ্য দিয়ে লা লিগায় মুখোমুখি হওয়া ৪০ দলের ৩৭টির বিপক্ষেই গোল পেলেন মেসি। আর কী চাই!

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter