‘গোল্ডেন বয়’ হওয়ার দৌড়ে এমবাপ্পে

  ওয়েবসাইট ০৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এমবাপ্পে,

ইউরোপের সেরা তরুণ খেলোয়াড় হওয়ার দৌড়ে এবারও আছেন কিলিয়ান এমবাপ্পে। গোল্ডেন বয় অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী স্ট্রাইকার। গত বছর মোনাকো ও পিএসজিতে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে প্রথমবার গোল্ডেন বয় হয়েছিলেন এমবাপ্পে।

এবার ফ্রান্সকে বিশ্বকাপ জিতিয়ে পুরস্কার নিজের কাছে রেখে দেয়ার সম্ভাবনা উজ্জ্বল করেছেন ১৯ বছরের এ স্ট্রাইকার। ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে রেকর্ড দুটি গোল্ডেন বয় জয়ের হাতছানি এমবাপ্পের সামনে। ২০০৩ সাল থেকে চালু হওয়া এ পুরস্কার কেউই জেতেননি দু’বার।

রাশিয়া বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড়ের সঙ্গে এ পুরস্কারের জন্য লড়বেন যুক্তরাষ্ট্রের ক্রিস্টিয়ান পুলিসিচ ও টিমোথি উইয়াহ। ৮০ জনের প্রাথমিক দলে না থাকলেও পিএসজিতে দারুণ শুরুর পর এ তালিকায় জায়গা পেয়েছেন উইয়াহ।

বরুশিয়া ডর্টমুন্ডে উজ্জ্বল পারফরম্যান্স করেছেন পুলিসিচ। ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার ফিল ফডেন আছেন ৬০ জনের সংক্ষিপ্ত তালিকায়। গত বছর ইংল্যান্ডকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ জয়ে দারুণ অবদান রাখেন তিনি। লিভারপুল ডিফেন্ডার ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ড ও এভারটনের টম ডেভিস লড়বেন গোল্ডেন বয় হতে।

প্রথমবার এ পুরস্কার জেতেন রাফায়েল ভ্যান ডার ভার্ট। তারপর থেকে ইউরোপের সেরা তরুণ খেলোয়াড়ের এ তালিকা সমৃদ্ধ করেছেন ওয়েন রুনি, লিওনেল মেসি, সের্গিও আগুয়েরো, পল পগবা ও রাহিম স্টার্লিংয়ের মতো তারকারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter