এশিয়া কাপে হংকং

  ওয়েবসাইট ০৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এশিয়া কাপে হংকং

নাটকীয় জয়ে এশিয়া কাপের চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে হংকং। নিজেদের আঙিনায় ১৫ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া টুর্নামেন্টে দর্শক হয়ে থাকতে হবে সংযুক্ত আরব আমিরাতকে। মালয়েশিয়ায় এশিয়া কাপের বাছাইপর্বের ফাইনালে

কাল আরব আমিরাতের বিপক্ষে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে দুই উইকেটে জিতেছে হংকং। কুয়ালালামপুরে বৃষ্টি বিঘ্নিত ফাইনালে ২৪ ওভারে নয় উইকেটে ১৭৬ রান তুলেছিল সংযুক্ত আরব আমিরাত।

ওপেনার আশফাক আহমেদ ৫১ বলে ৭৯ রানের বিস্ফোরক এক ইনিংস খেলেন। তবে অন্য কেউ খুব একটা ভালো করেননি। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান আসে শাইমান আনোয়ারের ব্যাট থেকে।

২৮ রানে পাঁচ উইকেট নিয়ে হংকংয়ের সেরা বোলার আইজাজ খান। নাদিম আহমেদ তিন উইকেট নেন ২৮ রানে। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ২৪ ওভারে ১৭৯ রানের লক্ষ্য পাওয়া হংকং উড়ন্ত সূচনা পায় নিজাকাত খানের ব্যাটে। এই ওপেনার ২০ বলে করেন ৩৮ রান। ক্রিস্টোফার কার্টার (৩৩), এহসান খান (২৯) ও আনশুমান রাথ (২৮) থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারেননি।

১৪৭ রানে সাত উইকেট হারিয়ে ফেলা হংকংকে পথ দেখান স্কট ম্যাককেচিন ও তানভির আফজাল। তিন বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় হংকং। ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গী হল হংকং। ছয় দেশের বাছাইপর্বের বাকি দলগুলো ছিল- নেপাল, ওমান, সিঙ্গাপুর ও মালয়েশিয়া।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter