ফিফটি দিয়ে শুরু কুকের শেষ টেস্ট

  ক্রিকইনফো/বিবিসি স্পোর্ট ০৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অ্যালিস্টার কুক
অ্যালিস্টার কুক-ফাইল ছবি

সিরিজে কোনো ওপেনারের প্রথম ফিফটি। সেই ওপেনারের ওপর সব আলো। মোহাম্মদ সামির বলে দুই রান নিয়ে অ্যালিস্টার কুক পূর্ণ করেন হাফ সেঞ্চুরি। ওভালে তুমুল হর্ষধ্বনি। কুকের ব্যাট থেকে আরও ২১ রান আসার পর সেই ওভাল স্তব্ধ। কুক আউট।

তার ঘাতক বুমরাহ দ্বিধান্বিত উল্লাস করার ব্যাপারে। এবার ওভালের দর্শকরা উঠে দাঁড়িয়ে অভিবাদন জানাল বিদায়ী সেনাপতিকে। ভারতের বিপক্ষে এই টেস্টের পর কুকের আন্তর্জাতিক ক্যারিয়ারে ফুলস্টপ বসে যাবে। কে জানে, ৭১ রানের ইনিংসটাই তার জীবনের শেষ ইনিংস হয়ে রইল কিনা। ১৯০ বলে ৭১ রান। আটটি বাউন্ডারি।

তিনে ব্যাট করতে নামা মঈন আলীর সাহচর্য পেয়েছেন কুক। দু’জনের জুটিতে ৭৩ রান পায় টস জিতে ব্যাট করতে নামা ইংল্যান্ড। কুক ফেরার পর ইংল্যান্ড জোড়া আঘাত পায় পাঁচ বলের ব্যবধানে অধিনায়ক জো রুট এবং বেয়ারস্টোকে হারিয়ে। একপ্রান্ত আগলে রাখা মঈন আলীর শেষ পর্যন্ত ধৈর্যের বাঁধ ভাঙে ফিফটি পূর্ণ করার পর। ১৭০ বলে ৫০ করার পর আউট হন এই ইংলিশ অলরাউন্ডার।

বলের বিচারে কুকের পর মঈনই বাইশ গজে কাটিয়েছেন সবচেয়ে বেশি সময়। প্রথমদিন শেষে প্রথম ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ সাত উইকেটে ১৯৮ রান। হাতে রয়েছে তাদের প্রথম ইনিংসের তিন উইকেট। জস বাটলার ১১ ও আদিল রশিদ চার রানে অপরাজিত। ভারতের বোলারদের মধ্যে ইশান্ত শর্মা তিনটি ও জাসপ্রিত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট নেন।

ইংল্যান্ড প্রথম ইনিংস ১৯৮/৭ (কুক ৭১, জেনিংস ২৩, মঈন

আলী ৫০, স্টোকস ১১, বাটলার ১১*, আদিল রশিদ ৪*।

বুমরাহ ২/৪১, ইশান্ত শর্মা ৩/২৮, জাদেজা ২/৫৭)।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter