ভারতকে মালদ্বীপ-শ্রীলংকার ‘উপহার’

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

সেমিফাইনালের জন্য শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হল না ভারতকে। তাদের কাজটা সহজ করে দিল মালদ্বীপ ও শ্রীলংকা। সাফ ফুটবলে কাল গোলশূন্য ড্র করেছে এই দু’দল। সে সুবাদে বি-গ্রুপ থেকে ভারত চলে গেছে সেমিফাইনালে।

গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ চারে জায়গা করে নেবে কারা, তা নির্ধারণ হবে রোববার। এদিন গ্রুপের শেষ ম্যাচে ভারতের সঙ্গে ড্র করলে মালদ্বীপ চলে যাবে সেমিফাইনালে। আর হারলে তাদের পয়েন্ট হবে শ্রীলংকার সমান এক। তখন গোল পার্থক্য আসবে বিবেচনায়। সেটিতেও ফয়সালা না হলে কোন্ দল কত কম কার্ড পেয়েছে সেটি হবে ধর্তব্য।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধ ছিল মালদ্বীপের। দ্বিতীয়ার্ধে পাকির আলীর শ্রীলংকা একের পর এক আক্রমণ শানিয়েও গোল পায়নি। এ সময় মালদ্বীপের গোলকিপার মোহাম্মদ ফয়সাল বাধার প্রাচীর হয়ে দাঁড়ান।

ম্যাচের তৃতীয় মিনিটেই লিড নিতে পারত মালদ্বীপ। ওয়াহেদ ইব্রাহিমের হেড ক্ষিপ্রতার সঙ্গে গ্লাভসবন্দি করেন শ্রীলংকার গোলরক্ষক। মোহাম্মদ হামজাতের প্রচেষ্টা বিফলে যায় খানিক পর। ৪১ মিনিটে মোহাম্মদ আফিলের শটে লক্ষ্যভেদ না হওয়ায় এগিয়ে যেতে পারেনি শ্রীলংকা। দ্বিতীয়ার্ধের শুরুতে ভাগ্য সহায় হয়নি আলি ফাসিরের।

৫৪ মিনিটে মালদ্বীপের এই মিডফিল্ডারের ফ্রিকিক বাইরের জাল কাঁপায়। ৮১ মিনিটে শ্রীলংকার দুটি শট রুখে দেন মালদ্বীপের গোলরক্ষক। আসলেয়া মাদুসানের ডান দিকে থেকে নেয়া শট ফেরানোর পর ইশান কাভিন্দুর ফিরতি শটও আটকান মোহাম্মদ ফয়সাল।