বেলজিয়ামের গোল উৎসব

  যুগান্তর ডেস্ক    ০৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বেলজিয়ামের গোল উৎসব

বেলজিয়ামের কাছে পাত্তাই পেল না স্কটল্যান্ড। রাশিয়া বিশ্বকাপে দারুণ ফুটবল খেলা ইডেন হ্যাজার্ড, রোমেলু লুকাকুরা ধরে রাখলেন ছন্দ। তাতে ঘরের মাঠে উড়ে গেল স্কটল্যান্ড।

শুক্রবার রাতে গ্লাসগোতে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে স্কটিশদের ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে গত বিশ্বকাপে তৃতীয় হওয়া বেলজিয়াম।

লুকাকু দলকে এগিয়ে দেয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন হ্যাজার্ড। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে জোড়া গোল করে দলকে বড় জয় এনে দেন মিচি বাতসুয়াই। লুকাকু, হ্যাজার্ডরা এ দিন শুরু থেকে চেপে ধরে স্কটল্যান্ডকে।

কিন্তু স্বাগতিকদের দারুণ রক্ষণের জন্য সুবিধা করতে পারছিল না গত বিশ্বকাপে তৃতীয় হওয়া বেলজিয়াম। তবে শেষ পর্যন্ত রক্ষণের বাজে সব ভুলেই বড় ব্যবধানে হারে স্কটল্যান্ড।

শুরুতে খেলার ধারার বিপরীতে এগিয়ে যাচ্ছিল স্কটল্যান্ড। জন ম্যাকগিনের শট ঠিকমতো ফেরাতে পারেননি থিবো কুর্তোয়া। তার দু’পায়ের ফাঁক গলে বল যাচ্ছিল জালের দিকে। তবে রিয়াল মাদ্রিদ গোলকিপার দ্বিতীয় প্রচেষ্টায় বল নিয়ন্ত্রণে নেন।

২৮ মিনিটে এগিয়ে যায় বেলজিয়াম। লুকাকুর গোলে বড় দায় আছে ম্যাকগিনের। তাকে বল বাড়ান স্কটল্যান্ডের গোলকিপার ক্রেগ গর্ডন। প্রথম স্পর্শের পরই বলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন ম্যাকগিন।

ডি-বক্সে মের্টেন্সের কাছ থেকে বল পেয়ে বাকিটা সহজেই সারেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড লুকাকু। ৩৯ মিনিটে একটুর জন্য দ্বিগুণ হয়নি ব্যবধান। হ্যাজার্ডের কর্নারে ভিনসেন্ট কোম্পানির হেড ব্যর্থ হয় ক্রসবারে লেগে।

৪৪ মিনিটে মের্টেন্সের ক্রসে হ্যাজার্ডের দারুণ হেড কোনোমতে ফেরান গর্ডন। ফিরতি বলে লুকাকুর শট পোস্টে প্রতিহত হয়। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ায় বেলজিয়াম। ডি-বক্সে ডান-পায়ে বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ-পায়ের বুলেট গতির শটে জাল খুঁজে নেন হ্যাজার্ড।

৫২ মিনিটে হ্যাজার্ডের সহায়তায় স্কোরলাইন ৩-০ করে ফেলেন বাতসুয়াই। ৮ মিনিট পর আবার জালের দেখা পান চেলসি থেকে ধারে ভালেন্সিয়ায় খেলা বাতসুয়াই। এই গোলেও বড় দায় স্কটল্যান্ডের রক্ষণের।

নিজেদের অর্ধে রায়ান জ্যাক বল হারালে পেয়ে যান বাতসুয়াই। গড়ানো শটে বাকিটা সহজেই সারেন এই ফরোয়ার্ড। একই দিনে আরেক প্রীতি ম্যাচে কোস্টারিকাকে ২-০ গোলে হারিয়েছে দক্ষিণ কোরিয়া। এছাড়া চীনকে ১-০ গোলে হারিয়েছে কাতার।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.