‘আমার মতো সুদর্শন নয় মেসি’

  ওয়েবসাইট ১১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেসি,

বিশ্ব ফুটবল মানেই লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কখনও জিতে যান মেসি, আবার কখনও তাকে ছাড়িয়ে যান রোনাল্ডো। ফুটবল বিশ্বের যত রেকর্ড, তার বেশিরভাগই এখন এ দু’জনের দখলে।

মেসি-রোনাল্ডোর এ দৌড়ে এবার নতুন এক তথ্য জানিয়েছেন ইংল্যান্ডের সাবেক ফুটবলার পিটার ক্রাউচ। মাঠের খেলায় মেসি-রোনাল্ডো কেউ কাউকে ছাড় না দিলেও মাঠের বাইরে অনেক এগিয়ে রোনাল্ডো।

ফ্যাশনেবল চরিত্র বা মিডিয়াগ্ল্যামারে রোনাল্ডোর চেয়ে পিছিয়ে মেসি। শুধু তাই নয়, দৈহিক গড়নেও রোনাল্ডোর মতো সুদর্শন নন মেসি। এমনটা আর কেউ নন, খোদ রোনাল্ডোই দাবি করেছেন। ইংলিশ ট্যাবলয়েড ‘ডেইলি মেইলে’ লেখা নিজের কলামে এ তথ্য জানিয়েছেন ক্রাউচ।

ম্যানচেস্টার ইউনাইটেডে রোনাল্ডোর সতীর্থ ছিলেন রিও ফার্দিনান্দ। আর ইংল্যান্ড দলে ফার্দিনান্দের সতীর্থ ছিলেন ক্রাউচ। ফার্দিনান্দের কাছ থেকেই রোনাল্ডোর ব্যাপারে মজার নানা গল্প শুনেছেন ক্রাউচ, যার একটি তিনি লিখেছেন ডেইলি মেইলে।

ক্রাউচ লিখেছেন, ‘রিও ফার্দিনান্দ আমাদের রোনাল্ডোর বিষয়ে গল্প বলত যে, কীভাবে রোনাল্ডো আয়নার সামনে গায়ে শুধু একটা তোয়ালে জড়িয়ে, দুই হাত ছড়িয়ে বলত, ‘বাহ! কত সুন্দর আমি।’

এটা দেখে ইউনাইটেডের অন্য খেলোয়াড়রা তাকে ক্ষেপানোর জন্য বলত, ‘তাতে কী? মেসি তো তোমার চেয়ে অনেক ভালো খেলোয়াড়।’ প্রতিক্রিয়ায় ক্ষেপতেন না রোনাল্ডো। তিনিও উত্তর দিতেন, ‘আহা হোক না! কিন্তু মেসি তো আর আমার মতো সুদর্শন নয়।’

নিজের কলামে ক্রাউচ এ ঘটনা ছাড়াও নিজের ফুটবল ক্যারিয়ার, ক্লাবে বিভিন্ন দলের হয়ে খেলার নানা অভিজ্ঞতা ও ব্যক্তিগত জীবনবোধ সম্পর্কিত নানা তথ্য জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: jugantor.mail[email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter