‘নেতৃত্ব দায়িত্বশীল করবে নেইমারকে’

  ওয়েবসাইট ১১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নেইমার,

ব্রাজিলের সাবেক মিডফিল্ডার গিলবার্তো সিলভা মনে করেন জাতীয় দলের নেতৃত্ব নেইমারকে দায়িত্বশীল করে তুলবে। এই তারকা ফরোয়ার্ডের উন্নতির সুযোগও দেখছেন সিলভা। বারবার অধিনায়ক বদলের চিন্তা থেকে বেরিয়ে এসে দিনকয়েক আগে নেইমারকে স্থায়ী অধিনায়ক করেন ব্রাজিলের কোচ তিতে।

বাংলাদেশ সময় শনিবার সকালে নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে অধিনায়ক হিসেবে শুরুটা দারুণ হয় নেইমারের। পিএসজি ফরোয়ার্ড ও রবার্তো ফিরমিনোর গোলে ২-০ ব্যবধানে জয় পায় তিতের দল।

ব্রাজিলের সাবেক অধিনায়ক সিলভা মনে করেন, অধিনায়কত্ব নেইমারকে আরও বিকশিত হওয়ার সুযোগ করে দেবে। ‘অধিনায়কত্বটা তার কাছে ব্যক্তিগত উন্নয়নের জন্য একটা ইতিবাচক দায়িত্ব বুঝে নেয়া। সমালোচনাকে পাশে রেখে তার মনোযোগ ধরে রাখাটা জরুরি। উন্নতির বিচারে এখনও তার অনেক কিছু করার আছে,’ বলেছেন সিলভা। মঙ্গলবার ম্যারিল্যান্ডে এল সালভাদরের বিপক্ষে নেইমারের নেতৃত্বে মাঠে নামবে ব্রাজিল।

মানতে পারছেন না গ্রিজমান

ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের তালিকায় বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের কেউ না থাকায় কড়া সমালোচনা করেছেন আঁতোয়া গ্রিজমান। তিনি বলেছেন, এ তালিকা লজ্জাজনক। ২০১৭-১৮ মৌসুমের জন্য ফিফা সম্প্রতি তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে।

সেখানে নাম রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, মোহামেদ সালাহ এবং লুকা মদরিচের। ‘আমি আগেও বলেছি। এখনও বলছি, বিশ্বচ্যাম্পিয়ন দলের কারোর এ তালিকায় না থাকাটা লজ্জার ব্যাপার,’ মন্তব্য করে গ্রিজমান বলেন, ‘জানি না ফিপার মানদণ্ড কী। লজ্জার হলেও আমাদের কিছু করার নেই।’ গ্রিজমান যোগ করেন, ‘আমরা ইতিমধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি জিতেছি, যার নাম বিশ্বকাপ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter