পাঁচ হাজারি মুশফিক

  স্পোর্টস রিপোর্টার ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তামিম ইকবাল ও সাকিব আল হাসানের পর বাংলাদেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে পাঁচ হাজার রানের মাইলফলক পেরিয়ে গেলেন মুশফিকুর রহিম। এই মাইলফলক ছুঁতে ডানহাতি এ ব্যাটসম্যানের লেগেছে ১৭৬ ইনিংস। রোববার আবুধাবিতে আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে মাঠে নামার আগে মাইলফলক ছুঁতে মুশফিকের প্রয়োজন ছিল সাত রান। ব্যাটিংয়ে নেমে দ্রুতই এই উইকেটকিপার-ব্যাটসম্যান পৌঁছে যান কাক্সিক্ষত ঠিকানায়।

ব্যক্তিগত নয় রানের সময় জীবন পান মুশফিক। মুজিব উর রহমানের বলে কাট করতে চেয়েছিলেন তিনি। ঠিকমতো খেলতে পারেননি। ব্যাটের কানা ছুঁয়ে উইকেটকিপার মোহাম্মদ শাহজাদের পায়ে লেগে ক্যাচ যায় প্রথম স্লিপে। দেরিতে প্রতিক্রিয়া দেখানো ফিল্ডার মুঠোয় নিতে পারেননি বল। মুশফিক তখন ব্যাট করছিলেন নয় রানে। জীবন পাওয়ার পর লিটন দাসের সঙ্গে জুটি বেঁধে দলকে ভালোভাবে এগিয়ে নিচ্ছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত দুর্ভাগ্যজনক রানআউটে কাটা পড়ে তার ইনিংস থামে ৩৩ রানে। ১৯০ ওয়ানডেতে মুশফিকের রান ৫০২৬। ২৯টি হাফ সেঞ্চুরির পাশাপাশি রয়েছে ছয়টি সেঞ্চুরি। বাংলাদেশের পক্ষে ১৮৩ ওয়ানডেতে সর্বোচ্চ ৬৩০৭ রান তামিম ইকবালের। ১৯২ ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা সাকিব আল হাসানের রান ৫৪৮২।

ওয়ানডেতে বাংলাদেশের ব্যাটসম্যানদের সর্বোচ্চ রান

ব্যাটসম্যান ম্যাচ রান সর্বোচ্চ গড় ১০০/৫০

তামিম ইকবাল ১৮৩ ৬৩০৭ ১৫৪ ৩৬.২৪ ১১/৪২

সাকিব আল হাসান ১৯২ ৫৪৮২ ১৩৪* ৩৪.৯১ ৭/৩৯

মুশফিকুর রহিম ১৯০ ৫০২৬ ১৪৪ ৩৩.৭৩ ৬/২৯

মাহমুদউল্লাহ ১৬০ ৩৫৬৪ ১২৮* ৩৪.৬০ ৩/২০

মোহাম্মদ আশরাফুল ১৭৫ ৩৪৬৮ ১০৯ ২২.৩৭ ৩/২০

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×