আমির বাদ : ওয়াহাব রিয়াজ ফিরলেন

এশিয়া কাপের মতো টেস্ট দলেও জায়গা হয়নি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজের

  এএফপি, লাহোর ২৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আমির,

এশিয়া কাপে ভরাডুবির পর সরফরাজ আহমেদকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়ার গণদাবি উঠেছে পাকিস্তানে। কিন্তু সরফরাজ এ যাত্রায় টিকে গেলেও কোপটা পড়ল মোহাম্মদ আমিরের ওপর। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজের জন্য ঘোষিত ১৭ সদস্যের পাকিস্তান দলে জায়গা হয়নি এই বাঁ-হাতি পেসারের। ওয়ানডেতে বাজে ফর্মের মাশুল গুনে টেস্ট দল থেকে বাদ পড়লেন আমির। এবারের এশিয়া কাপে পাকিস্তানকে বলা হচ্ছিল হট ফেভারিট।

কারণ সংযুক্ত আরব আমিরাত এক অর্থে তাদের হোম ভেন্যু। কিন্তু চেনা কন্ডিশনে কাজের কাজ কিছুই করতে পারেনি পাকিস্তান। সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে ৩৭ রানে হেরে ফাইনালের আগেই বিদায় নিতে হয়েছে তাদের। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে দুই ম্যাচেই উড়ে গেছে খড়কুটোর মতো। পাঁচ ম্যাচে দুটি জয় হংকং ও আফগানিস্তানের বিপক্ষে। আফগানদের বিপক্ষে জিতেছে আবার হারতে হারতে। গোটা আসরে আমির ছিলেন উইকেটবিহীন।

বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচে জায়গা হারান একাদশে। এবার বাদ পড়লেন টেস্ট দল থেকে। ওয়ানডেতে টানা ছয় ম্যাচে উইকেট না পেলেও টেস্টে ছন্দেই ছিলেন আমির। ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ তিন টেস্টে ১৮.৪ গড়ে নিয়েছিলেন ১২ উইকেট। তারপরও এই সংস্করণে জায়গা ধরে রাখতে পারলেন না আমির। তার জায়গায় এক বছর পর টেস্ট দলে ফিরেছেন আরেক বাঁ-হাতি পেসার ওয়াহাব রিয়াজ। এছাড়া প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন তরুণ বাঁ-হাতি পেসার মির হামজা।

দুই লেগ-স্পিনার ইয়াসির শাহ ও শাদাব খানের সঙ্গে স্পিন আক্রমণে আছেন সাদা পোশাকে অভিষেকের অপেক্ষায় থাকা ৩৩ বছর বয়সী বিলাল আসিফ। সরফরাজের নেতৃত্বে ১৭ সদস্যের দলে ওপেনার তিনজন- আজহার আলী, ফখর জামান ও ইমাম-উল-হক। এশিয়া কাপের মতো টেস্ট দলেও জায়গা হয়নি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজের। ৭ অক্টোবর দুবাইয়ে শুরু হবে প্রথম টেস্ট। আবুধাবিতে দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ১৬ অক্টোবর। এরপর অস্ট্রেলিয়ার সঙ্গে তিনটি টি ২০ খেলবে পাকিস্তান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×