ভারতের টেস্ট দলে জায়গা হয়নি রোহিত ও ধাওয়ানের

  এএফপি, নয়াদিল্লি ০১ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোহিত,

এশিয়া কাপে করেছেন সর্বোচ্চ ৩৪২ রান। পেয়েছেন টুর্নামেন্টসেরার স্বীকৃতি। কিন্তু রঙিন পোশাকে এমন দুর্দান্ত পারফরম্যান্সও সাদা পোশাকে শিখর ধাওয়ানের রক্ষাকবচ হতে পারেনি।

ইংল্যান্ড সফরের ব্যর্থতায় ভারতের টেস্ট দলে জায়গা হারালেন এই ওপেনার। দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজের জন্য শনিবার রাতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত।

ধাওয়ানের মতো ওয়ানডে দলের আরেক ওপেনার রোহিত শর্মারও জায়গা হয়নি টেস্ট দলে। রোহিত অবশ্য দীর্ঘদিন ধরেই টেস্ট দলের বাইরে রয়েছেন।

তবে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের দলে ছিলেন ধাওয়ান। সফরটা তার কেটেছে দুঃস্বপ্নের মতো। কোনো ফিফটি ছাড়া আট ইনিংসে করেছিলেন মাত্র ১৬২ রান। টেস্ট দলে জায়গা হারিয়ে তার মূল্য চোকালেন ধাওয়ান।

রাজকোটে ৪ অক্টোবর শুরু হতে যাওয়া প্রথম টেস্টে লোকেশ রাহুলের সঙ্গে ইনিংস উদ্বোধন করবেন নতুন একজন ওপেনার। মায়াঙ্ক আগারওয়াল ও পৃথ্বী শয়ের মধ্যে যে কোনো একজনের টেস্ট অভিষেক হবে এই ম্যাচে।

ঘরোয়া ক্রিকেটে ভালো করার পুরস্কার হিসেবে আগারওয়ালের মতোই প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন তরুণ পেসার মোহাম্মদ সিরাজ।

ব্যাটিংয়ে পূজারা, রাহানের মতো অভিজ্ঞরা থাকলেও প্রথম পছন্দের কয়েকজন বোলারকে ছাড়াই কাজ চালাতে হবে অধিনায়ক বিরাট কোহলিকে। বিশ্রাম দেয়া হয়েছে দুই পেসার জাসপ্রিত বুমরাহ ও ভুবনেশ্বর কুমারকে।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×