আইপিএলে বিপ্লব!

  যুগান্তর ডেস্ক ২২ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইপিএলে এবার ব্যবহৃত হবে ভার্চুযাল রিয়েলিটি সাভির্স
আইপিএলে এবার ব্যবহৃত হবে ভার্চুযাল রিয়েলিটি সাভির্স

আইপিএলের ইতিহাসে এমনটা আগে কখনও ঘটেনি, যা এবার ঘটতে চলেছে। ক্রিকেটের ইতিহাসে নজিরবিহীন। বিশ্বে ক্রিকেটের জনপ্রিয়তা ক্রমবর্ধমান। পাপুয়া নিউগিনি হোক বা আফগানিস্তান- ক্রিকেটের মূলস্রোতে গা ভাসাচ্ছে অনেক ছোট দেশও।

জনপ্রিয়তা বাড়ার সঙ্গে অর্থ বিনিয়োগের পরিমাণও বাড়ছে। এমন অবস্থায় ক্রিকেট ম্যাচ সম্প্রচারকারী সংস্থাগুলো নতুন নতুন উদ্ভাবনী প্রযুক্তি যুক্ত করছে ক্রিকেটে। দর্শকদের আরও মনোরঞ্জনের উদ্দেশে।

আইপিএলই এবার সাক্ষী থাকছে এমন এক প্রযুক্তির, যা নিয়ে তোলপাড় ক্রিকেটবিশ্ব। আইপিএলের সম্প্রচারকারী চ্যানেল এবার চালু করছে ভার্চুয়াল রিয়েলিটি সার্ভিস। সংস্থার ডিজিটাল এবং মোবাইল প্ল্যাটফর্ম সার্ভিস হটস্টার-এ এবারই প্রথম চালু হচ্ছে নতুন ফিচার।

আসন্ন আইপিএলএর সম্প্রচারস্বত্ব কেনার জন্য স্টার ইন্ডিয়াকে পাঁচ বছরের জন্য ব্যয় করতে হয়েছে ১৬ হাজার ৪৩৭ কোটি রুপি। সোনিকে পেরিয়ে টেক্কা দিয়েছে স্টার।

ভার্চুয়াল রিয়েলিটি কী? বলা হচ্ছে, নতুন প্রযুক্তিতে থ্রি-ডি (তিন মাত্রিক) ভিউ-তে ম্যাচ উপভোগ করতে পারবেন দর্শকরা।

মোবাইলে ম্যাচ দেখার সময় ফোন হেলিয়ে ধরলেই মাঠের পুরো ৩৬০ ডিগ্রি চিত্র পাওয়া যাবে। সম্প্র্রচারকারী সংস্থার তরফে দাবি করা হচ্ছে, এতে নতুনভাবে লাইভ ম্যাচ দেখার অভিজ্ঞতা হবে দর্শকদের। পাশাপাশি যোগ হচ্ছে, ‘পজ’ অপশন। অর্থাৎ ম্যাচ লাইভ স্ট্রিমিংয়ের সময় যেকোনো মুহূর্তে দর্শকরা ‘পজ’ বোতাম টিপে

স্ট্রিমিং বন্ধ রাখতে পারবেন। আবার সময়মতো ম্যাচের স্ট্রিমিং চালু করতে পারবেন দর্শক। ওয়েবসাইট।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter