ভুল স্বীকার

  ড. মাহবুব উল্লাহ্ ০৭ আগস্ট ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

৫ আগস্ট ২০২০ যুগান্তরে প্রকাশিত একটি উপসম্পাদকীয় কলাম রচনা করেছেন আবুল কালাম আজাদ, যার শিরোনাম ‘ড. মাহবুব উল্লাহ্ তথ্য বিকৃত করেছেন’।

আজাদ একজন বিশিস্ট সাংবাদিক এবং সরকারি বার্তা সংস্থা বাসসের ব্যবস্থাপনা পরিচালক। সাংবাদিক হিসেবে তাকে আমি শ্রদ্ধা করি।

তথ্য বিকৃতি আমার দৃষ্টিতে একটি ঘোরতর নিন্দনীয় কাজ। অথচ আমার লেখাতেই একটি ভুল তথ্য পরিবেশিত হয়েছে ৩০ জুলাই যুগান্তরে। প্রকৃত ঘটনা হল, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. ওয়াজেদ মিয়া ২০০৯ সালের ৯ মে ইন্তেকাল করেন। তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সান্ত্বনা দেয়ার জন্য তৎকালীন বিরোধী দলের নেত্রী খালেদা জিয়া ব্যারিস্টার মওদুদ আহমদকে সঙ্গে নিয়ে সুধা সদনে গিয়েছিলেন।

তারা কিছুক্ষণ নিচতলায় অপেক্ষা করার পর উপর তলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। বিশেষ করে খালেদা জিয়া সদ্য স্বামীহারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে ধরে সান্ত্বনা দিয়ে গভীর শোক প্রকাশ করেছিলেন।

দেখা যাচ্ছে, ৩০ জুলাই ছাপা হওয়া আমার কলামে এ সংক্রান্ত তথ্যটি ছিল দুঃখজনকভাবে ভ্রান্ত। কোনো কোনো গণমাধ্যমে পরিবেশিত ভুল তথ্যের ওপর নির্ভরতার কারণেই এই অনিচ্ছাকৃত ভ্রান্তির সৃষ্টি হয়েছে।

আমি এ অনিচ্ছাকৃত ভুলের জন্য দুঃখিত।

ড. মাহবুব উল্লাহ্

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত